ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
573
মালয়েশিয়ার জহুর প্রদেশে হচ্ছে স্থায়ী কন্স্যুলেট অফিস: হাইকমিশনার
Published : Saturday, 2 February, 2019 at 1:09 PM
মালয়েশিয়ার জহুর প্রদেশে হচ্ছে স্থায়ী কন্স্যুলেট অফিস: হাইকমিশনারমালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম বলেছেন, মালয়েশিয়ার দূর প্রদেশ জহুর বারুতে কর্মরত প্রবাসীদের সেবাদানে অচিরেই স্থায়ী কন্স্যুলেট অফিস খোলা হচ্ছে।

শনিবার (২ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টায় মালয়েশিয়ার সীমান্তবর্তী প্রদেশ জহুর বারুতে দূতাবাসের মোবাইল ক্যাম্পিং পরিদর্শনে সেবা প্রত্যাশিদের সঙ্গে মত বিনিময়কালে এ কথা বলেন।

হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম মোবাইল ক্যাম্পিং-এ সেবা নিতে আসা প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, মালয়েশিয়ার দূরবর্তী এ প্রদেশে প্রতিমাসের ছুটির দিন শনি ও রবিবার পাসপোর্ট সেবা প্রদান কার্যক্রম বিগত দুই বছর ধরে হাইকমিশনের কর্মকর্তারা আপনাদের সেবা দিয়ে আসছেন। আপনাদের সেবা প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে কেবল জহুর বারুতে নয় মালয়েশিয়ার অন্যান্য দূরবর্তী পেনাং, ক্যামেরুন হাইল্যান্ড, ক্লাং, মালাক্কাতেও সেবা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এতে আপনাদের কষ্ট ও দুর্ভোগ লাগব হয়েছে এবং আর্থিক সাশ্রয় হয়েছে।

জহুর বারু অগ্রণী রেমিটেন্স হাউজে মতবিনিময়কালে প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শুনে তাৎক্ষণিক সমস্যার সমাধান করেন হাইকমিশনার।

প্রবাসীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, কেবল মাত্র প্রবাসীদের সার্ভিস প্রদানের জন্য জহুর বারুতে কন্স্যুলেট অফিস খুব শীঘ্রই হতে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক ও দৃঢ় ভূমিকার ফলশ্রুতিতেই কন্স্যুলেট অফিস খোলার বিষয়টি দ্রুততার সাথে সম্পন্ন হচ্ছে।

হাইকমিশনার বলেন, যেকোনো সেবা নিতে হলে সরাসরি চলে আসেন। কোনো মধ্যস্থতাকারি বা দালালের কাছে না যাওয়ার পরামর্শ দেন। মালয়েশিয়ায় যারা কর্মরত রয়েছে তারা সম্মানের জায়গা করে নিয়েছেন। সে সম্মানের জায়গাটুকু ধরে রাখতে হলে যে দেশে কর্মরত রয়েছেন সে দেশের আইনকে সম্মান দেখাতে হবে এবং সকল ধরনের অপপ্রচার থেকে বিরত থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার প্রধান (প্রথম সচিব) মো: মশিউর রহমান তালুকদার, মালয়েশিয়াস্থ অগ্রণী রেমিটেন্স হাউজের সিইও লুৎফুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা সোহরাব হোসেন, দূতাবাসের পাসপোর্ট শাখার কর্মকর্তা সুশান্ত সরকার, মো: আরিফ, উম্মে হানি ও জহুর বারু অগ্রণী রেমিটেন্স হাউজের ম্যানেজার মো: মোর্শেদ প্রমুখ।

এদিকে, শনিবার জহুর বারু মোবাইল ক্যাম্পিং এ প্রায় ৩ হাজারের ও অধিক প্রবাসী দূতাবাসের সেবা নিচ্ছেন।

রবিবার সারাদিন পাসপোর্ট দেওয়া হবে জানালেন পাসপোর্ট ও ভিসা শাখার প্রধান মো: মশিউর রহমান তালুকদার।

তিনি বলেন, পাসপোর্ট আবেদনে যেন কোনো ত্রুটি না থাকে তাই নির্ধারিত সময়ের আগে ১৫ দিনের মধ্যেও পাসপোর্ট বিতরণ করা হয়েছে। আমরা শনি ও রোববার জহুরবারুতে পাসপোর্ট বিতরণ করছি।

মশিউর রহমান জানান, দূতাবাস থেকে গত এক বছরে ১ লাখ ৯০ হাজার ৫৩২ টি পাসপোর্ট বিতরণ করা হয়েছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};