ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
834
চিকিৎসকের আত্মহত্যায় স্ত্রী মিতু ও শ্বশুর-শাশুড়িসহ ৬ জনের বিরুদ্ধে মামলা
Published : Friday, 1 February, 2019 at 7:11 PM
চিকিৎসকের আত্মহত্যায় স্ত্রী মিতু ও শ্বশুর-শাশুড়িসহ ৬ জনের বিরুদ্ধে মামলাস্ত্রীর অনৈতিক সম্পর্কে ক্ষুব্ধ হয়ে চট্টগ্রামের তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগে এ মামলায় তার স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতু, শ্বশুর, শাশুড়িসহ ৬ জনকে আসামী করা হয়েছে।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানায় এ মামলা করে মোস্তফা মোরশেদের মা জোবেদা খানম। এ তথ্য নিশ্চিত করেছেন চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) জোবাইর সৈয়দ।

তিনি জানান, ৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরো তিন থেকে চারজনকে আসামি করে মোরশেদের মা জোবেদা খানম এ মামলা দায়ের করেছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে চট্টগ্রাম নগরের নন্দন কানন এলাকার এক বাসা থেকে মোরশেদের স্ত্রী তানজিলাকে গ্রেপ্তার করা হয়। আরো জিজ্ঞাসাবাদের জন্যে তানজিলাকে আদালতে নিয়ে রিমান্ডের আবেদন করা হবে।

এজাহার সূত্রে জানা যায়, মোস্তফা মোরশেদের স্ত্রী চিকিৎসক তানজিলা হক চৌধুরী মিতু, শ্বশুর আনিসুল হক চৌধুরী, শাশুড়ি শামীম শেলী, শ্যালিকা সানজিলা হক চৌধুরী, স্ত্রীর বন্ধু মাহবুবুল হক ও যুক্তরাষ্ট্রপ্রবাসী ভারতীয় নাগরিক প্যাটেলকে আসামি করে মামলা করা হয়েছে।

মামলার এজাহারে আরো বলা হয়, আসামিরা মানসিক যন্ত্রণা ও উত্তেজনা সৃষ্টি করায় আত্মনিয়ন্ত্রণ হারিয়ে মৃত্যুমুখে পড়েন মোস্তফা মোরশেদ আকাশ। ২০০৯ সালে তানজিলার সঙ্গে আকাশের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৬ সালে তাদের বিয়ে হয়। বিয়ের পর যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে আসা যাওয়ার মধ্যে ছিলেন তানজিলা। বিয়ের পূর্বে ও পরে তিনি আসামি প্যাটেল ও মাহাবুবের সঙ্গে অনৈতিক সম্পর্ক বজায় রাখেন। তানজিলাকে বারবার শোধরানোর চেষ্টা করেও ব্যর্থ হয়ে অন্য আসামিদের চাপে পড়ে আত্মহত্যার করেন মোস্তফা মোরশেদ।

এদিকে চিকিৎসকের আত্মহত্যার ঘটনায় বৃহস্পতিবার রাকে নগরীর নন্দনকানন এলাকা থেকে স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে তার খালাতো ভাইয়ের বাসা থেকে গ্রেফতার করে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। আকাশ ও তার স্ত্রীর ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে জিজ্ঞাসাবাদে আত্মহত্যার আগে ডা. মোস্তফা মোরশেদ আকাশ ফেসবুকে স্ট্যাটাস কিছু অভিযোগ স্বীকার করেছেন বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মিজানুর রহমান। তিনি জানান, আত্মহত্যার ঘটনার কয়েক ঘণ্টা আগে ওই দম্পতির মধ্যে হাতাহাতিও হয়েছিল। রাগারাগি করে খুব ভোর বেলা বাসা থেকে বেরিয়ে যান বলে জানিয়েছেন মিতু।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ভোরে চান্দগাঁও আবাসিক এলাকার বাসায় আত্মহত্যা করেন ডা. মোস্তফা আকাশ। আত্মহত্যার আগে স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে দায়ী করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যান ওই চিকিৎসক। মিতুর সঙ্গে 'প্রেমিক'দের বেশ কিছু ছবি ও মেসেজের স্ক্রিনশট ফেসবুকে আপলোড করেন। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};