ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
419
দু’মাসের মধ্যে মহাসড়কের পাশের হোটেল রেঁস্তোরার লাইসেন্স করতে হবে: জেলা প্রশাসক
Published : Friday, 25 January, 2019 at 12:00 AM, Update: 25.01.2019 1:58:24 AM
দু’মাসের মধ্যে মহাসড়কের পাশের হোটেল রেঁস্তোরার লাইসেন্স করতে হবে: জেলা প্রশাসকস্টাফ রিপোর্টার।। ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে কুমিল্লার হোটেল ও রেঁস্তোরাগুলোকে ২ মাসের মধ্যে লাইসেন্স নিতে সময় বেঁধে দিয়েছে জেলা প্রশাসন। সেই সাথে মহাসড়কের পাশের হোটেল ও রেঁস্তোরাগুলোকে খাবার মূল্য তালিকা প্রদর্শনের জন্য তালিকা প্রণয়ন করতে একটি কমিটিও করেছে প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে হোটেল ও রেঁস্তোরাগুলোর মালিকদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় সভায় এ নির্দেশনা দেয়া হয়। মতবিনিময় সভায় কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর প্রধান অতিথির বক্তব্য রাখেন।
গভায় জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, ঢাকা চট্টগ্রাম মহাসড়ক দিয়ে দেশের নানা প্রান্তের মানুষ যাতায়াত করেন। অনেক বিশিষ্ট নাগরিকও এই মহাসড়ক দিয়ে যাতায়াত করেন। যাত্রাকালে তারা বিরতি দিয়ে মহাসড়কের পাশের বিভিন্ন হোটেল ও রেঁস্তোরায় খাবার খায়। কিন্তু অনেক হোটেলেই খাবারের মান ভালো না। রাখা হয় খাবারের উচ্চমূল্য। অনেক যাত্রী নির্ধারিত টাকা নিয়ে ভ্রমণে যান। কিন্তু পথেই যদি অপ্রত্যাশিতভাবে খাবারের একটি বড় বিল হাতে ধরিয়ে দেয়া হয় তখন তিনি নিরুপায় হয়ে যান। যেখানে যাচ্ছেন সেখানে হয়তো না খেয়েও তাকে থাকতে হয়।
এ সময় কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  কাইজার মোহাম্মদ ফারাবী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন সিদ্দিকি, সদও উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী আশরাফুল করিম উপস্থিত ছিলেন।
কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  কাইজার মোহাম্মদ ফারাবী সভায় বলেন, একটি ছোট পানির বোতলের দাম ২০ টাকার স্থলে ২৫ টাকা, ৩০ টাকাও রাখা হয়। কিন্তু অতিরিক্ত টাকা রাখার কোন নিয়ম নেই। হোটেলগুলোকে লাইসেন্স নিতে হয়। কিন্তু জেলা প্রশাসন থেকে অনেকে লাইসেন্স না নিয়ে ব্যবসা পরিচালনা করছেন।
এ সময় কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকার একজন হোটেল মালিক বলেন, পানি বিক্রির পর ভ্যাট দিতে হয় বলে অতিরিক্ত দাম নিতে হয়। তাছাড়া বাথরুম পরিস্কারসহ নানা খরচ আছে।
কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  কাইজার মোহাম্মদ ফারাবী এ সময় বলেন, পানির দামের সাথেই ভ্যাট রয়েছে। সেখানে আপনাকে ভ্যাট দেওয়ার কোন কারন নেই।
আলোচনায় অংশ নিয়ে দৈনিক কুমিল্লার কাগজ সম্পাদক আবুল কাশেম হৃদয় বলেন, এক বোতল পানি কিনতে ৮ থেকে ১০ টাকার বেশি লাগে না। সে পানি ২৫/৩০ টাকায় বিক্রি হলে হোটেল মালিক ১৫/২০ টাকা লাভ করেন। অথচ সাধারণ মানুষ ঠকছেন। হোটেলগুলো বছর চুক্তিতে বিপুল অর্থ দিয়ে যাত্রীবাহী বাস হোটেলে দাঁড় করায়। দাঁড় করানোর সেই বিপুল টাকা সাধারণ জনগণ থেকেই চুষে নেয়া হয়। এখানে সাধারণ মানুষের অপরাধ কি? তাছাড়া খাবার মান ও দাম কোনটাই ঠিক নেই। যার যা ইচ্ছা তাই দাম রাখে। ভোক্তারা জিম্মি হয়ে আছে।
গভায় মহাসড়কের পাশের বিভিন্ন হোটেল ও রেস্তোরার মালিকরার তাদেও বক্তব্য রাখেন। এ সময় তারাও প্রশাসনের উদ্যোগকে স্বাগত জানান এবং দুই মাসের মধ্যে সবাই লাইসেন্স নেয়ার কাজ সম্পন্ন করবে বলে জানান। অনেকের লাইসেন্স আছে বলেও তারা সভায় জানান।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};