ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
839
নারী আসনে এমপি হতে তৎপর দুই ডজন অভিনেত্রী
Published : Thursday, 17 January, 2019 at 12:30 PM
নারী আসনে এমপি হতে তৎপর দুই ডজন অভিনেত্রী আমাদের শোবিজ-তারকাদের রাজনৈতিক ঘণিষ্ঠতা নতুন নয়। তবে সরাসরি নির্বাচনী প্রচারণায় এবারই অংশ নিয়েছেন উল্লেখযোগ্য সংখ্যক তারকাশিল্পী। একই ধারাবাহিকতায় সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি হতে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেতে তৎপরতা চালাচ্ছেন সিনিয়র-জুনিয়র মিলিয়ে প্রায় দু্ই ডজন অভিনেত্রী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিপুল বিজয়ের পর সংরক্ষিত নারী আসনে সরকারী দল আনুপাতিক হারে সবমিলিয়ে পাচ্ছে ৪৩ টি আসন। এসব আসনে প্রাথীদের কাছে দলীয় মনোনয়ন পত্র বিক্রি শুরু করেছে আওয়ামী। দলীয় সূত্রে জানা গেছে, সংরক্ষিত আসনের টিকিট পেতে এরই মধ্যে সহস্রাধিক মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। দলীয়ভাবে সম্পৃক্ত নেত্রীদের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে সফল নারীরাও এমপি হতে ধানমন্ডির আ’লীগ কার্যালয়ে ভিড় করছেন। এই ভিড়ে খুঁজে পাওয়া গেছে ২০ থেকে ২৫ জন অভিনয়শিল্পীকে।

সংরক্ষিত নারী আসনের জন্য এরই মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করছেন সারাহ বেগম কবরী, মৌসুমী, সুজাতা, ফাল্গুনী হামিদ, সুবর্ণা মুস্তাফা, অঞ্জনা, দিলারা, অরুণা বিশ্বাস, শমী কায়সার, রোকেয়া প্রাচী, শাহনূর, অপু বিশ্বাস, তারিন ও জ্যোতিকা জ্যোতি।

আগামী শুক্রবার পর্যন্ত চলবে মনোনয়ন ফরম বিক্রির এই কার্যক্রম। কাজেই আগামীতে এমপি হতে আগ্রহী অভিনয়শিল্পীদের তালিকা যেগ হতে পারে আরো বেশ কিছু নাম।

এই নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে প্রচারণায় মাঠে সবর ছিলেন একঝাক তরুণ ও প্রবীণ অভিনেত্রীরা। সেই অভিনেত্রীদের মধ্যে নারী সংরক্ষিত আসনে এমপি হতে চান অনেকই। বিভিন্ন আড্ডায় এবং বৈঠকে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন অভিনেত্রী রোকেয়া প্রাচী, শমী কায়সার, তারিন জাহান, জ্যোতিকা জ্যোতি, । বেশ আলোচনায় আছে। দল তাকে মনোনয়ন না দিলেও তিনি দলের হয়ে এলকার প্রার্থীর বিভিন্ন কাজে অংশগ্রহণ করেছেন। এছাড়াও অলোচনায় আছেন শমী কায়সার, জ্যোতিকা জ্যোতি, তারানা হালিম, চিত্রনায়িকা কবরী। পাশাপাশি আলোচনায় আছেন শোবিজের তারকারাও।

এরআগে দুই অভিনেত্রী জাতীয় সংসদে এর আগে দেশের দুই অভিনেত্রীকে সংসদ সদস্য হিসেবে দেখা গেছে। যাদের মধ্যে গত দুই মেয়াদে সংরক্ষিত আসনের এমপি ছিলেন তারানা হালিম। গতবার দলীয় মনোনয়নে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এবং সর্বশেষ তথ্যপ্রতিমন্ত্রী দায়িত্ব ছিলেন। সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করে নারায়ণগঞ্জ-৪ আসনে নবম জাতীয় সংসদে এমপি হয়েছিলেন চলচ্চিত্রের মিষ্টি নায়িকাখ্যাত সারা বেগম কবরী। গত দুবার তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করলেও শেষপর্যন্ত নৌকার টিকিট পাননি। এবার তিনি সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সংবিধান অনুযায়ী সাধারণ ভোটারদের ভোটে নির্বাচিত এমপিরাই সরক্ষিত আসেনের নারী এমপিদের ভোট দিয়ে নির্বাচিত করে থাকেন।

এদিকে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের তফসিল আগামী ১৭ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে বলে কমিশনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন নি র্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};