ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
3209
ইউনুসকেই বেছে নিলো বিএনপি
কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়া
Published : Sunday, 9 December, 2018 at 11:36 PM
ইউনুসকেই বেছে নিলো বিএনপিনিজস্ব প্রতিবেদক: আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে চারবারের সাবেক এমপি অধ্যক্ষ মো: ইউনুসকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে বিএনপি। এর ফলে দলীয় মনোনয়ন থেকে ছিটকে গেলেন অপর হেভিওয়েট প্রার্থী ও দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ। 

জানা গেছে, এক/এগারো পরবর্তী সময়ে দু’টি উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৫ আসনে দলের হাল ধরার জন্য সাংগঠনিক সমন্বয়কের দায়িত্ব দেয়া হয় জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদকে। এরপর থেকেই বুড়িচং-ব্রাহ্মণপাড়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে দল গোছানোসহ সব কর্মকা-ই পরিচালিত হচ্ছে তার নেতৃত্বে। আগামী নির্বাচনে তার দলীয় মনোনয়ন প্রাপ্তির বিষয়টি নিয়েও কোনো সন্দেহ ছিলো না নেতাকর্মীদের মনে।

ইউনুসকেই বেছে নিলো বিএনপিকিন্তু দীর্ঘদিনের নীরবতা কাটিয়ে হঠাৎ করেই মাঠে সরব হন জাতীয় পার্টি, আওয়ামী লীগ, স্বতন্ত্র ও বিএনপি থেকে একবার করে নির্বাচিত চারবারের সাবেক এমপি অধ্যাপক মোঃ ইউনুস। পাল্টাতে থাকে দৃশ্যপটও। নির্বাচনকে সামনে রেখে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে আবেদন ফরম সংগ্রহের পর প্রাথমিক ভাবে শওকত মাহমুদের পাশাপাশি অধ্যক্ষ ইউনুসকেও মনোনয়নের চিঠি দেয়া হয়। 

সেই থেকেই শুরু হয় গুঞ্জন, জল্পনা-কল্পনা। তবে কি শওকতকে টপকে ইউনুসই পাচ্ছেন চূড়ান্ত মনোনয়ন? শেষ পর্যন্ত হলোও তাই। রোববার (৯ জানুয়ারী) বিএনপি মহাসচিব মীর্জ ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত দলীয় চূড়ান্ত মনোনয়নের চিঠি পান মোঃ ইউনুস। নির্বাচনে বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনে ইউনুসের প্রধান প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইন মন্ত্রী এড. আবদুল মতিন খসরু। 

ইউনুস সমথর্কসহ বিএনপি নেতাকর্মীদের আশা, ২০০১ সালের নির্বাচনের মতো সকল হিসাব-নিকাশ পাল্টে দিয়ে খসরুকে হারিয়ে দিয়ে শেষ হাসি হাসবেন ইউনুস।

চূড়ান্ত মনোনয়ন নিশ্চিত হওয়ার পর অধ্যক্ষ মো. ইউনুস সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েন। তিনি বলেন, কৃতজ্ঞতা জানাই দেশ নেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির কা-ারি ও তারুণ্যের প্রতীক তারেক জিয়া ও মনোনয়ন বোর্ডের সদস্যদের আমার প্রতি আস্থা রাখার জন্য। ধন্যবাদ জানাই জনাব শওকত মাহমুদ,জসিম উদ্দিন, মিজান চেয়ারম্যান, আলাউদ্দিন,মজিবুর রহমান মজুসহ বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, কর্মী ও এলাকার জনগণের প্রতি।




Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};