ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
506
নির্বাচন না করার বিষয়ে যা বললেন ড. কামাল
Published : Thursday, 29 November, 2018 at 1:18 PM
নির্বাচন না করার বিষয়ে যা বললেন ড. কামাল জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন না। সেই কথা তিনি বহু আগেই জানিয়েছিলেন। তবে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের দাবি ছিল ড. কামাল হোসেন অন্তত একটি আসনে নির্বাচন করুক। খালেদা জিয়া নির্বাচন করতে না পারলে তার আসনে নির্বাচন করার প্রস্তাব ছিল কামাল হোসেনের টেবিলে। কিন্তু শেষ পর্যন্ত তিনি নিজে ভোট না করার সিদ্ধান্তে অটল থাকলেন।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল বুধবার (২৮ নভেম্বর)। কিন্তু শেষ দিনেও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের নামে কোনো মনোনয়নপত্র জমা পড়েনি।

ওইদিন গণফোরামের নির্বাহী সভাপতি ও ঐক্যফ্রন্টের নেতা সুব্রত চৌধুরী সাংবাদিকদের বলেন, গণফোরামের নির্বাহী কমিটিসহ ঐক্যফ্রন্টের প্রায় সবনেতাই মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আলাদাভাবে ড. কামাল হোসেনকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে অনুরোধ জানান। কিন্তু তিনি রাজি হননি।

গণফোরামের নির্বাহী সভাপতি বলেন, মনোনয়ন পত্র জমা দিতে এখানে আসার আগে আমি তার সঙ্গে দেখা করি। তাকে সবার প্রত্যাশার কথাও জানাই। কিন্তু কোনোভাবেই তিনি নির্বাচনে অংশ নিতে রাজি হলেন না।

কেন নির্বাচন করছেন না এ বিষয়ে বিবিসি বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে তার ব্যাখ্যা দিয়েছেন ড. কামাল হোসেন। তিনি বলেন, "মূল কারণ হলো, আমার বয়েস এখন আশির ওপরে হয়ে গেছে। পাঁচ বছর আগেও যদি এ নির্বাচন হতো তাহলেও হয়তো বিবেচনা করতাম। কিন্তু তখন যে ইলেকশন হওয়ার কথা সেটা তো হয়নি।"

নিজের ক্ষমতায় যাবার জন্য রাজনীতি করেন না জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা আরও বলেন, "আমি চেয়েছি যে দেশে গণতন্ত্র থাকুক, প্রাতিষ্ঠানিকভাবে গণতন্ত্র আরো সুপ্রতিষ্ঠিত হোক। আমি রাজনীতিতে ঢুকেছি ৫৫ বছর আগে, মন্ত্রী ছিলাম, অনেক নির্বাচনে অংশ নিয়েছি। কোনটাতে সফল, কোনোটাতে বিফল হয়েছি। কিন্তু আমি এখন মনে করি আমার অভিজ্ঞতা থেকে - দেশের মঙ্গলের জন্য যারা রাজনীতি করবে তারা আমার সহায়তা পাবেন এবং আমি তা করে যাচ্ছি।"

এক প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, ''এটা আমাদের প্রতিষ্ঠিত করা দরকার যে রাজনীতি এমন একটা কাজ যাতে বয়স-স্বাস্থ্য সবকিছু ঠিক থাকলে মানুষ পুরোপুরি ভূমিকা রাখতে পারে। নির্বাচন তো পরিশ্রমের দিক থেকে খুবই ঝুঁকিপূর্ণ কঠিন একটা কাজ। যেহেতু আমি নির্বাচন করছি না তাই অন্য ব্যাপারে সবাইকে সহযোগিতা করতে পারছি।"




Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};