ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2049
কুমিল্লায় ১১ আসনের প্রার্থী ১৩৫ জন
Published : Thursday, 29 November, 2018 at 12:00 AM
উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা ---------কুমিল্লায় ১১ আসনের প্রার্থী ১৩৫ জননিজস্ব প্রতিবেদক।। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে কুমিল্লার ১১টি আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বিভিন্ন দলের ১৩৫ জন প্রার্থী। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বুধবার কুমিল্লার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের কার্যালয়ে উপস্থিত হয়ে বিভিন্ন আসনের এ সব প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। সকালে মনোনয়নপত্র দাখিল করেন কুমিল্লা-১০ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কুমিল্লা-১১ আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মুজিবুল হক মজিব, কুমিল্লা-সদর আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা-৮ আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নাসিমুল আলম চৌধুরী নজরুল, একই আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অধ্যাপক নুরুল ইসলাম মিলন, কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে মুরাদনগর আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী  ইউসুফ আবদুল্লাহ হারুন, কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও কুমিল্লা উত্তরের সভাপতি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী। একই আসনে তার ছেলে রেজভিউল আহসান মুন্সি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। কুমিল্লা-৫ (ব্রা‏হমণপাড়া-বুড়িচং) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে আবদুল মতিন খসরু মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ আসনে মনোনয়ন জমা দিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী সাংবাদিক শওকত মাহমুদ, অধ্যক্ষ মো: ইউনুস।  কুমিল্লা-৬ ( আদর্শ সদর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে আমিন উর রশীদ ইয়াছিন, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে সাবেক ডেপুটি স্পিকার সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফের পক্ষে মনোনয়নপত্র জমা দেন তার ছেলে এফবিসিসিআই সহ-সভাপতি মুনতাকিম আশরাফ। কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে তাজুল ইসলাম ও জাতীয় ঐক্যফ্রন্ট (বিএনপির) প্রার্থী হিসেবে এম. আনোয়ারুল আজিম  মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা লাকসাম উপজেলা রিটার্নিং কর্মকর্তা একেএম সাইফুল আলমের কাছে মনোয়নপত্র জমা দিয়েছেন। কুমিল্লা-১০ (সদর দক্ষিণ-লালমাই-নাঙ্গলকোট) আসনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে মনিরুল হক চৌধুরীর পক্ষে তার মেয়ে মনোনয়ন জমা দেন। এ আসনে আবদুল গফুর ভূইয়া, মোবাশ্বের আলম ভূইয়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া বিভিন্ন উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপি মনোনীত প্রার্থীরা মনোনয়ন জমা দিয়েছেন।
পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মনোনয়নপত্র দাখিলের সময় জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব মো: ওমর ফারুক, তার ভাই উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক উপস্থিত ছিলেন। রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব মনোনয়ন দাখিলের সময় পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, মুজিবুল হকের সহধর্মিনী হনুফা আক্তার রিক্তা, উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভূইয়া হাসান, পৌর চেয়ারম্যান মিজানুর রহমান ও ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। কুমিল্লা সদর আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহার মনোনয়ন দাখিলের সময় পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মফিজুর রহমান বাবলু, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গির, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, জাগ্রত মানবিকতার চেয়ারম্যান তাহসিন বাহার সূচি প্রমুখ উপস্থিত ছিলেন।
মনোনয়নপত্র বাছাই করা হবে ২ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেয়া হবে ১০ ডিসেম্বর এবং ভোট গ্রহণ করা হবে ৩০ ডিসেম্বর।
এ দিকে দেবীদ্বার থেকে এবিএম আতিকুর রহমান বাশার জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহনের লক্ষে কুমিল্লা-৪ (দেবীদ্বার) নির্বাচনী এলাকায় আনন্দঘন পরিবেশে বিভিন্ন দলের ১২ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল করেছে। বুধবার সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব রাজী মোহাম্মদ ফখরুল, জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, জাকের পার্টির এডভোকেট মোঃ আব্দুল হালিম, ইসলামী আন্দোলন বাংলাদেশের ডা. মহসিন আলম, ইসলামী ঐক্যজোটের মোঃ বিন-ইয়ামিম সরকার ও স্বতন্ত্র প্রার্থী এডভোকেট মোঃ মাহবুব আলম। অপরদিকে রির্টানিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন বিএনপি মনোনীত প্রার্থী কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ্ব ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী, কুমিল্লা উত্তর জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ব্যারিষ্টার রেজভিউল আহসান মুন্সী এবং বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) আলহাজ্ব আব্দুল আউয়াল খাঁন। জেএসডি প্রার্থী  হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন দলের মহাসচিব আবদুল মালেক রতন, আ’লীগ কুমিল্লা উঃ জেলা কমিটির সদস্য ও ঢাকা গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও স্বতন্ত্র প্রার্থী ইরফানুল হক সরকার। এদের মধ্যে বিএনপিতে পিতা-পুত্র বিএনপি মনোনীত প্রার্থী কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ্ব ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী, কুমিল্লা উত্তর জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ব্যারিষ্টার রেজভিউল আহসান মুন্সী এবং আ’লীগ’র বিদ্রেুাহী প্রার্থী আ’লীগ কুমিল্লা উঃ জেলা কমিটির সদস্য ও ঢাকা গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম আজাদ রয়েছেন।
চৌদ্দগ্রাম থেকে স্টাফ রিপোর্টার জানান, কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম আসনে নিবন্ধন হারানো জামায়াতের সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মো: তাহের বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। তিনি ধানেরশীষ প্রতীক নিয়ে লড়বেন। এ আসনে বিএনপির আরো একজন মনোনীত প্রার্থী কাজী নাসিমুল হক মনোনয়নপত্র দাখিল করেছেন। ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহেরের পক্ষে মনোনয়ন পত্র জমা দেন উপজেলা জামায়াতের সাবেক আমীর আখতারুজ্জামান, চৌদ্দগ্রাম সরকারি কলেজের সাবেক ভিপি জাহাঙ্গীর হোসেন, রফিউদ্দিন সিদ্দিকী, জামায়াত নেতা আবদুর রহিম, জয়নাল আবেদীন। বিএনপি মনোনীত অপর প্রার্থী কাজী নাসিমুল  হকের পক্ষে জেলা রিটার্নিং অফিসার আবুল ফজল মীরের নিকট মনোনয়ন পত্র জমা দেয়া হয়। কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে এ ছাড়াও যারা প্রার্থী হয়েছেন আওয়ামীলীগের মনোনীত রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব, জাতীয় পার্টির খায়েজ আহামদ ও ইসলামী আন্দোলনের মাওলানা কামাল উদ্দিন। বুধবার ও মঙ্গলবার পৃথকভাবে মনোনয়ন পত্র জমা গ্রহন করেন সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও মোঃ শেখ শহীদুল ইসলাম। এ সময় প্রশাসনের পক্ষে ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভুমি দীপন দেবনাথ ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ হোসেন। বুধবার বিকেল পৌনে চারটায় রেলমন্ত্রী মুজিবুল হকের মনোনয়নপত্র জমাদানকালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসান, পৌর মেয়র মিজানুর রহমান,জেলা পরিষদ সদস্য ফারুক আহমেদ মিয়াজী, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার,রাশেদা আকতার ,রেলমন্ত্রীর সহধর্মীনি হনুফা আক্তার রিক্তা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৩ জন চেয়ারম্যানসহ নেতৃবৃন্দ। মঙ্গলবার বিকেলে ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা কামাল উদ্দিন নেতাকর্মীদের সাথেনিয়ে উপজেলা রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র জমা দেন। বুধবার বিকেল উপজেলা জাতীয় পার্টির সভাপতি খায়েজ আহমেদ ভূঁইয়া জানান, তিনি জেলা রিটার্নিং অফিসার আবুল ফজল মীরের নিকট মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন প্রস্তাবকারী উপজেলার জাপার সাধারন সম্পাদক খোরশেদ আলম সর্মথনকারী শাহাজান, উপজেলা জাপার সহ সভাপতি আবুল কাশেম ভূইয়া, যুবনেতা ইব্রাহিম খান সহ আরো অনেকে।
বরুড়া থেকে ইলিয়াছ আহমদ জানান, কুমিল্লা-৮ (বরুড়া) আসন থেকে বিভিন্ন দলের ৯ প্রার্থী মনোয়নপত্র দাখিল করেন। বুধবার (২৮ নভেম্বর) সহকারী রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ মাজহারুল ইসলামের নিকট মনোনয়নপত্র দাখিল করেন জাজীয় পার্টির মনোনিত প্রার্থী সংসদ সদস্য অধ্যাপক নূরুল ইসলাম মিলন, আওয়ামীলীগ মনোনিত প্রার্থী সাবেক সংসদ সদস্য নাছমুল আলম চৌধুরী (নজরুল), বিএনপির মনোনিত প্রার্থী সাবেক সংসদ সদস্য জাকারিয়া তাহের সুমন, গণফ্রন্টের মনোনিত প্রার্থী মোঃ দুলাল মিয়া, জাকের পার্টি থেকে শরিফুল ইসলাম, ওয়ার্কাস পার্টি থেকে আহসান উল্লাহ, ইসলামী আন্দোলন থেকে মাওলানা মিজানুর রহমান, তরিকত ফেডারেশন থেকে মাওলানা রেজাউল হক চাদপুরী, স্বতন্ত্র প্রার্থী কাউসার আলম সেলিম। এসময় আওয়ামীলীগ প্রার্থী নাছিমুল আলম চৌধুরী নজরুলের সাথে ছিলেন, কুমিল্লা (দঃ) জেলা আ‘লীগের সহ-সভাপতি ডাঃ আবদুর রহিম, সাবেক পৌর মেয়র বাহাদুরুজ্জান, সাবেক উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ভূইয়া, জেলা পরিষদ সদস্য সোহেল সামাদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগের যুগ্ম-আহ্বায়ক বকতার হোসেন, পৌর যুবলীগের আহ্বায়ক শাহিনুর হোসেন, খোশবাস ইউপি চেয়ারম্যান নাজমুল হাসান সর্দার,  বিএনপি প্রার্থী জাকারিয়া তাহের সুমনের সাথে ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল খালেক চৌধুরী, পৌর মেয়র জসিম উদ্দিন পাটোয়ারী, ইউপি চেয়ারম্যান সৈয়দ রেজাউল হক রেজু, মো. ফজলুল হক, জাফর উল্লাহ চৌধরী, ইফতাখার আলম শাহিন ও সেয়দ মাশরুল হক, ও জাতীয় পার্টির মনোনয়ন দাখিলের সময় ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কামাল হোসেন, প্রধান শিক্ষক নজির আহমদ, পৌর জাতীয় পার্টির সভাপতি কামাল হোসেন, যুবসংহতির নেতা পাপ্পু ভূইয়া প্রমুখ। 
নাঙ্গলকোট প্রতিনিধি জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০(নাঙ্গলকোট, সদরদক্ষিণ, লালমাই) আসনে গতকাল বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামীলীগ থেকে একজন, বিএনপি থেকে চার জন, জাতীয় পার্টি থেকে দুই জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে একজন, এনপিপি থেকে এক জন, গণঐক্য থেকে বাংলাদেশ মুসলিম লীগ (এনডিএম) একজন, স্বতন্ত্র থেকে একজন মোট-১১জন প্রার্থী রিটার্নিং অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করেছেন।
জানা যায়, বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল  (লোটাস কামাল), বিএনপি থেকে মনোনীত প্রার্থীরা হচ্ছেন- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুল গফুর ভুঁইয়া, কুমিল্লা জেলা বিএনপি সহ-সভাপতি মোবাশ্বের আলম ভুঁইয়া, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রেস উইং সদস্য মীর আবু জাফর সামছুউদ্দিন দিদার, জাতীয় পার্টি থেকে একেএম আবদুস সালাম, কাজী জামাল উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মাওলানা সৈয়দ জামাল উদ্দিন, গণঐক্য থেকে বাংলাদেশ মুসলিম লীগ (এনডিএম) আবুল কালাম আজাদ, এনপিপি থেকে এম অহিদুর রহমান, স্বতন্ত্র থেকে আবু বকর ছিদ্দিক।








Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};