ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
568
মনোনয়ন পাননি প্রতিমন্ত্রী তারানা আর উপমন্ত্রী জয়
Published : Monday, 26 November, 2018 at 2:58 PM
মনোনয়ন পাননি প্রতিমন্ত্রী তারানা আর উপমন্ত্রী জয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরাসরি ভোটের মাঠে নামার টিকিট পাননি তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। যুব ও ক্রীড়া উপমন্ত্রী অারিফ খান জয়কেও নৌকার টিকিট দেয়া হয়নি । পাশাপাশি টেকনোক্র্যাট কোটায় মন্ত্রিসভায় স্থান পাওয়া বর্তমান সরকারের চার মন্ত্রীও মনোনয়ন পাননি।

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এর আগে দুইবার সংরক্ষিত আসনের সদস্য হিসেবে সংসদে প্রতিনিধিত্ব করেন। এবার তিনিটাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্ত ওই আসনে তাকে পাশ কাটিয়ে জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটুকে মনোনয়ন দেওয়া হয়েছে।২০১৫ সালের জুলাইতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী শপথ নেন তারানা হালিন। চলতি বছরের শুরুতে দফতর বদল করে এক সময়ের জনপ্রিয় এ অভিনেত্রীকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

একসময় ফুটবল নিয়ে মাঠ দাঁপানো খেলোয়াড় যুব ও ক্রীড়া উপমন্ত্রী অারিফ খান জয়কে নেত্রকোনা-২ অাসনে মনোনয়ন দেওয়া হয়নি। ওই আসনে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অাশরাফ অালী খান খসরু। সাম্প্রতিক সময়ে নানা বিতর্কিত ঘটনায় জড়িয়ে পড়ায় সাবেক ফুটবলারকে মনোনয়ন দেওয়া হয়নি বলে দলীয় সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগের মন্ত্রিসভায় জায়গা করে নেওয়া টেকনোক্র্যাট কোটার চার মন্ত্রীর কাউকেই মনোনয়ন দেওয়া হয়নি। সদ্য সাবেক হওয়া এই টেকনোক্রাট হলেনধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। মন্ত্রী পদমর্যাদার প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টাও মনোনয়ন পাননি।

ঝুলন্ত অবস্থায় রয়েছে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে সভাপতিমণ্ডলীর সদস্য এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ অাশরাফুল ইসলামের মনোনয়ন। কিশোরগঞ্জ-১ অাসনে মনোনয়নের চিঠি পেলেও তার শারীরীক অসুস্থতার কারণে। বিকল্প রাখা হয়েছে মো. মশিউর রহমান হুমায়ুনকে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের নিজ আসন লক্ষ্মীপুর-৩ এ তাকেসহ দ্বিতীয় প্রার্থী হিসেবে রাখা হয়েছে গোলাম ফারুখ পিংকুকে। দুজনের একজন পাবেন চুড়ান্ত মনোনয়ন।







Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};