ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
879
হেভিওয়েটদের সঙ্গে নৌকার মাঝি কে এই মেরী?
Published : Monday, 26 November, 2018 at 12:00 AM
জহির শান্ত ||
আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লায় আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীদের সাথে দলের মনোনয়ন বাগিয়ে এনেছেন নারী নেত্রী ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিমা আহমেদ মেরী। আর এ বিষয়টি বেশ আলোচনার জন্ম দিয়েছে কুমিল্লার রাজনৈতিক মহলে। জেগেছে কৌতূহলও। কারো কারো জিজ্ঞাসা- ‘কে এই মেরী? বিএনপির দূর্গ খ্যাত কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনটি কি তিনি আনতে পারবেন আওয়ামী লীগের দখলে? যে আসন থেকে টানা ৫বার এমপি নির্বাচিত হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত এমকে আনোয়ার।
হোমনা ও তিতাস এ দু’টি উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন কুমিল্লা-২। দুই উপজেলা মিলিয়ে এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৩ হাজার।
একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে অনেক আগে থেকেই এলাকায় গণসংযোগ ও প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন সেলিমা আহমেদ মেরী।
তিনি এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও দেশের স্বনামধন্য ব্যবসায়ী মাতলুব আহমেদ’র এর স্ত্রী। হোমনার আসাদপুর ইউনিয়নের পাতালিয়াকান্দি গ্রামের মেয়ে। তবে থাকেন ঢাকায়।
খোঁজ নিয়ে জানা গেছে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহভাজন হিসেবে পরিচিত মেরী দেশের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারপারসন এবং বাংলাদেশ ওমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা সভাপতি।
এছাড়াও তিনি যুক্ত আছেন বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও কল্যাণমুখী সংগঠনের সাথে।
আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে এ আসন থেকে তিনিসহ আওয়ামী লীগের ৯জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ, ৫ নং আসাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এনামুল হক ইমন, তিতাস উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, তিতাস উপজেলা আওয়ামী লীগ সদস্য আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ নেতা সারোয়ার হোসেন বাবু, মুক্তিযোদ্ধা শওকত আলী, ডালিম সরকার ও মজিবর রহমান।
কিন্তু সবাইকে টপকে শেষ হাসি ফুটল মেরী ও তার সমর্থকদের মুখে।
রোববার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ দলীয় কার্যালয় থেকে আওয়ামী লীগ সভানেত্রী স্বাক্ষরিত মনোনয়নের চিঠি হাতে পান তিনি। বিষয়টি ছড়িয়ে পড়লে হোমনা-তিতাস উপজেলা আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে আনন্দ-উল্লাস দেখা যায়।
খোঁজ নিয়ে জানা যায়, কুমিল্লা-২ আসনটি বিএনপির দূর্গ হিসেবেই পরিচিত। আসনটিতে ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত টানা ৫ বার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন বিএনপির স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য প্রয়াত এম কে আনোয়ার।
কিন্তু তার মৃত্যুর পর এখানে বিএনপির কার্যক্রম অনেকটাই ঝিমিয়ে পড়েছে। নির্বাচনী ঢামাডোলের মাঝেও চোখে পড়েনি তেমন দলীয় কর্মকা-। আর এ সুযোগটাই কাজে লাগাতে চাইছে আওয়ামী লীগ। নির্বাচনী তফসিল ঘোষণার অনেক আগে থেকেই এলাকায় দাপিয়ে বেড়াচ্ছিলেন দলটির মনোনয়ন প্রত্যাশীরা। তবে সবাইকে ছাপিয়ে আলোচনায় ছিলেন মেরি। আওয়ামী লীগের নবীন-প্রবীণ নেতাকর্মীদের সাথে নিয়ে তাকে অংশ নিতে দেখা গেছে দলের সকল কর্মসূচিতে।
দীর্ঘদিন যাবৎ বিএনপির দখলে থাকার পর বর্তমানে জাতীয় পার্টির দখল থেকে আসনটিকে নিজেদের করে নিতে মরিয়া আওয়ামী লীগ। দলের নেতাকর্মীদের প্রত্যাশা, আগামী নির্বাচনে এখানকার জনগণ আওয়ামী লীগের প্রার্থীকেই বিপুল ভোটে বিজয়ী করবে।
উল্লেখ্য, ২০১৪ নির্বাচনে এই আসন থেকে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আমির হোসেন। সেবার বিএনপি নির্বাচনে অংশ নেননি।

 




Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};