ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
464
কুমিল্লার মামলায় আরও পেছাল খালেদার জামিন শুনানি
Published : Sunday, 11 November, 2018 at 9:13 PM
কুমিল্লার মামলায় আরও পেছাল খালেদার জামিন শুনানি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে দুর্বৃত্তদের পেট্রলবোমা হামলায় বাসের আটজন যাত্রী নিহতের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির দিন আরও পেছানো হলো।

রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আগামী ২৫ নভেম্বর তার জামিন আবেদনের শুনানির দিন ধার্য করেন আদালত। রোববার বিকেল ৫টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক আবদুর রহিম এ আদেশ দেন। এর আগে দুপুরে জামিন আবেদনের শুনানি হয়।

আদালত সূত্র জানায়, ১২ সেপ্টেম্বর খালেদা জিয়ার জামিন চেয়ে কুমিল্লার ৫ নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলি আদালতে আবেদন দাখিল করেন আইনজীবীরা। আবেদনের ৩ দফায় অধিকতর শুনানির পর আদালতের বিচারক বিপ্লব চন্দ্র দেবনাথ ৩ অক্টোবর খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন।

১৫ অক্টোবর খালেদা জিয়ার জামিন চেয়ে তার আইজীবীরা কুমিল্লা জেলা ও দায়রা জজ কে.এম সামছুল আলমের আদালতে আবেদন করেন।

রোববার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক আবদুর রহিমের আদালতে এ আবেদনের শুনানি হয়। শুনানিতে খালেদা জিয়ার পক্ষের আইনজীবী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা অংশ নেন।

এ সময় রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আগামী ২৫ নভেম্বর খালেদা জিয়ার জামিন আবেদনের পরবর্তী শুনানির দিন ধার্য করেন আদালত।

খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, এই মামলার এফআইআর-এ বেগম খালেদা জিয়ার নাম নেই। তিনি এদেশের তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন এবং বয়স্ক ও অসুস্থ মানুষ। এর আগে আমরা খালেদা জিয়ার জামিন চেয়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আবেদন করেছিলাম। কিন্তু আদালত চার দফা শুনানির পর তার জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে জেলা ও দায়রা জজ আদালতে বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন দাখিল করি। রোববার আদালত আমাদের ও রাষ্ট্রপক্ষের বক্তব্য মনোযোগ সহকারে শুনেছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন বলেন, মামলাটি বিচারাধীন। তাই আদালতে বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে তার আইনজীবীদের দাখিলকৃত আবেদনের আরও শুনানির প্রয়োজন। রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত আগামী ২৫ নভেম্বর শুনানির দিন ধার্য করে আদেশ দেন।

উল্লেখ্য, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা।

এতে আগুনে পুড়ে ঘটনাস্থলে বাসের সাতজন ও হাসপাতালে নেয়ার পর একজনসহ মোট আট যাত্রী মারা যান। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানা পুলিশের এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়।






Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};