ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
416
মেসি-নেইমারকে সরিয়ে দামি ফুটবলার এমবাপ্পে
দশে নেই রোনালদো
Published : Wednesday, 7 November, 2018 at 1:47 PM
মেসি-নেইমারকে সরিয়ে দামি ফুটবলার এমবাপ্পেস্পোর্টস ডেস্ক: লিওনেল মেসি, নেইমার, মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নির্বাচিত হলেন কিলিয়ান এমবাপ্পে। তবে এই তালিকার ১০ জনের মধ্যেও নাম নেই ক্রিশ্চিয়ানো রোনালদোর।

ইন্টারন্যাশনাল সেন্টার ফর স্পোর্টস স্টাডিজ (সিআইইএস) বর্তমান সময়ের সবচেয়ে দামি ১০ ফুটবলারের তালিকা প্রকাশ করেছে। ইউরোপের শীর্ষ খেলোয়াড়দের ট্রান্সফার মূল্যের ওপর ভিত্তি করে এই তালিকা দিয়েছে সুইজারল্যান্ডভিত্তিক ফুটবল পরিসংখ্যান প্রতিষ্ঠানটি। ট্রান্সফার মূল্য নির্ধারণ করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে । ফুটবলারদের সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স, বয়স, চুক্তির মেয়াদ এবং তাদের ডেরায় ভেড়াতে সম্ভাব্য ক্লাবের আগ্রহ।

সিআইইএসের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় সবার ওপরে আছেন পিএসজি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পে। তার বর্তমান বাজারমূল্য ১৮৯.৫৬ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড। ১৭২.৭৫ মিলিয়ন পাউন্ড নিয়ে দ্বিতীয় স্থানে আছেন টটেনহ্যাম হটস্পার তারকা হ্যারি কেইন। ১৭২.৪৯ মিলিয়ন পাউন্ড নিয়ে তৃতীয় হয়েছেন পিএসজির আরেক তারকা নেইমার।

তালিকার চতুর্থ স্থানে আছেন মোহাম্মদ সালাহ। লিভারপুল তারকার বর্তমান বাজারমূল্য ১৫১.৪৭ মিলিয়ন পাউন্ড।১৪৯.৯৯ মিলিয়ন পাউন্ড নিয়ে পঞ্চম স্থানে বার্সেলোনা মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। আর ষষ্ঠ স্থানে অবস্থান করছেন লিওনেল মেসি। হালের মহাতারকার বর্তমান বাজার রেট ১৪৯.৭৫ মিলিয়ন পাউন্ড।

সপ্তম ও অষ্টম স্থানে আছেন ম্যানসিটির হোল্ডিং মিডফিল্ডার রহিম স্টার্লিং এবং ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড রোমেলু লুকাকু। দুজনের বাজারদর প্রায় কাছাকাছি- ১৪৪.১২ ও ১৪৩.৮৬ মিলিয়ন পাউন্ড। নবম ও শেষ অবস্থানে আছেন ডেলে আলি এবং আঁতোয়া গ্রিজম্যান। দুই ফুটবলারের বাজারমূল্য ১৪৩.৭ ও ১৩৮.০৮ মিলিয়ন পাউন্ড।

তবে সেরা দশের মধ্যে নেই রোনালদো। জুভেন্টাস তারকার বর্তমান বাজারমূল্য ১২৩. ৩ মিলিয়ন ইউরো। সিআর সেভেন ছাড়াও এ তালিকার সেরা দশে জায়গা পাননি চেলসি তারকা এডেন হ্যাজার্ড এবং বিশ্বকাপের সেরা খেলোয়াড় ও সদ্য বর্ষসেরার খেতাব জেতা লুকা মদরিচ।







Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};