ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
728
প্রেমের টানে লাকসামে ব্রাজিল তরুণী
Published : Wednesday, 7 November, 2018 at 12:00 AM
প্রেমের টানে লাকসামে ব্রাজিল তরুণীমোহাম্মদ আবদুর রহিম ||
ধর্ম, সমাজ, রাষ্ট্র ও সংস্কৃতিসহ সকল বাঁধা অতিক্রম করে সুদূর ব্রাজিল থেকে প্রেমের টানে লাকসামে এসে আবদুর রব হিরু নামের এক তরুন কে বিয়ে করেছে জুলিয়ানা নামের এক তরুনী।ঘটনাটি ঘটেছে উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দোখাইয়া গ্রাম সে ওই গ্রামের আবুল খায়েরের ছেলে। তরুনী জুলিয়ানা ব্রাজিলর চাম্পাওলো বিভাগের চাম্পাবেলাদৌ কম্পো জেলার র্মাকোস জিয়ানিংস এর মেয়ে।গত ৩১অক্টোবর ঢাকার কাকরাইল এলাকার একটি কাজী অফিসে পুর্বের খিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেন এবং ৫লাখ টাকা দেন মোহরে উভয়ের সম্মতিতে বিয়ের মাধ্যমে সংসার জিবন শুরু করেন।২০১২ সালের ৬জুলাই বাংলাদেশী নাগরিক হিরুর সাথে বাহারাইন প্রবাসে চাকুরী শেষে ইংরেজী ভাষা শিক্ষা র্কোসে ব্রাজিলীয়ান তরুনীর সাথে প্রথম পরিচয় হয়।
জানাযায়, লাকসাম উপজেলা গোবিন্দপুর ইউপির দোখাইয়া গ্রামের আবুল খায়েরে ছেলে আরদুর রব হিরু সিলেট এমসি কলেজে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স শেষ বর্ষে অধ্যায়নকালে জীবিকার তাগিদে চাকুরীর উদ্দেশ্যে বাহারাইন প্রবাসে পাড়ি জমায়।সে চাকুরীর ফাঁকে একটি ইংরেজী ভাষা শিক্ষা সেন্টারে ভর্তি হয়।ইংরেজী ভাষা শিক্ষা কাস চলাকালে ব্রাজিলের চাম্পাওলো বিভাগের চাম্পাবেলাদৌ কম্পো জেলার র্মাকোস জিয়ানিংস এর মেয়ে নিউরোলজি বিভাগের ছাত্রী জুলিয়ানার সাথে পরিচয় হয়।পরিচয়ের সুবাধে দু’জন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজ বুকে পুনরায় যোগাযোগ বৃদ্ধির সাথে সাথে প্রেমের সর্ম্পকে জড়িয়ে পড়ে।
গত এক বছর পুর্বে কর্মস্থল থেকে প্রবাসী বাহারইন থেকে আবদুর রব হিরু দেশে পাড়ি জমায়।গত সপ্তাহে জুলিয়ানার বাবা কে নিয়ে বাংলাদেশী প্রেমিক হিরুর উদ্দেশ্যে বাংলাদেশে আসে।র্দীঘ ৬বছর প্রেমের সর্ম্পকের ইতিটানতে গত ৩১অক্টোবর ঢাকার কাকরাইল এলাকার একটি কাজী অফিসে নিজ খিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করে ৫লাখ টাকা দেন মোহরে আনুষ্ঠানিক ভাবে বিয়ের মাধ্যমে সংসার জিবন শুরু করেন।বাংলাদেশী প্রেমিক ও ব্রাজিলীয়ান তরুনীর বিয়ের কাজ শেষ করে গত মঙ্গলবার হিরু তার নিজ বাড়ী দোখাইয়া গ্রামে আসেন।এ সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজ বুকের মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।সংবাদটি ছড়িয়ে পড়লে এলাকার নারী-পুরুষ ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ওই বাড়ীতে ভিড় জমায়। হিরুর পিতা ব্রাজিলীয়ান বীনদেশী পুত্রবধু ও বেয়াই কে বরন করতে গত রোববার নিজ গ্রাম দোখাইয়া গ্রামে গরু জবাই করে ৩০০জন লোকের জন্য মেজবান ও জাকজমক পুর্ন অনুষ্ঠানের আয়োজন করেন।তরুনীর পিতা র্মাকোস জিয়ানিংস স্থানীয় এক রিক্সা চালকের অটোরিক্সা ছড়ে নব দম্পতিকে নিয়ে আশপাশের এলাকা ঘুরে দেখেন এবং আনন্দ-উল্লাস করেন।
হিরুর পিতা আবুল খায়ের জানায়,ছেলে আবদুর রব হিরু পড়া-লেখা চলাকালে বাহরাইনে চাকুরীর জন্য গিয়ে ব্রাজিলীয়ান তরুনীর সাথে প্রেমের সুবাধে আমাদের উভয়ের সম্মতি তে তাদের বিয়ে হয়।বীনদেশী পুত্রবধু ও বেয়াইকে বরণ ও সামাজিকতা রক্ষায় মেজবানের আয়োজন করেছি।
বাংলাদেশী যুবক হির ব্রাজিলীয়ান তরুনীর সাথে প্রেম এবং বিয়ের কথা স্বীকার করে বলেন,আমরা দু’জনে দীর্ঘ ৬ বছর প্রেমের ইতিটানতে এবং প্রেমের স্বীকৃতি পেতে বিয়ে করেছি।আমরা সংসার জীবনে সুখে থাকতে সবার দোয়া কামনা করছি।







Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};