ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
450
শিক্ষার মানোন্নয়নে মায়েরা হচ্ছেন মেরুদন্ড খাড়া রাখার ক্যাপসুল---মেহেরুন্নেছা বাহার
Published : Wednesday, 7 November, 2018 at 12:00 AM, Update: 07.11.2018 1:54:05 AM
শিক্ষার মানোন্নয়নে মায়েরা হচ্ছেন মেরুদন্ড খাড়া রাখার ক্যাপসুল---মেহেরুন্নেছা বাহারস্টাফ রিপোর্টার।। বিশিষ্ট শিক্ষানুরাগী, কুমিল্লা ডায়াবেটিক সমিতির সভাপতি নারীনেত্রী মেহেরুন্নেছা বাহার বলেছেন, শিক্ষার মানোন্নয়নে প্রাথমিক শিক্ষাকে সবচে বেশি গুরুত্ব দেয়া হয়। এ ক্ষেত্রে মায়েদের ভূমিকাও কম গুরুত্বপূর্ণ নয়। বিদ্যালয়ে শিশুদের পাঠানো, তাদের পরিচর্যা করার উপর নির্ভর করে বিদ্যালয়ে ঝরে পড়া শিশুর হার। বিদালয়ের পরিবেশও শিশুবান্ধব হতে হবে। শিশুর বেড়ে ওঠা ও স্কুলে নিয়মিত যাওয়ার ক্ষেত্রে এখন বাবার চেয়ে মায়েরাই বেশি দায়িত্ব পালন করে থাকেন। বলা যায়, শিক্ষার মানোন্নয়নে মায়েরা হচ্ছেন মেরুদ- খাড়া রাখার ক্যাপসুল। গতকাল ‘শিক্ষার মানোন্নয়নে মা সমাবেশ’ শীর্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বারপাড়া রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ সমাবেশ হয়।
তিনি আরো বলেন, সরকার শিক্ষার মানোন্নয়নে অত্যন্ত আন্তরিক। বছরের প্রথম দিনেই অর্থাৎ জানুয়ারি মাসের ১ তারিখে সরকার শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। পৃথিবীর অনেক উন্নত দেশ বছরের প্রথম দিনে নতুন বই দিতে পারেনা। প্রধানমন্ত্রীর নির্দেশে এখন মা সমাবেশ করা হচ্ছে। প্রধানমন্ত্রীর কত সুদূরপ্রসারী চিন্তা! তিনি আগামী প্রজন্মকে একটি সুন্দর বাংলাদেশ উপহার দিতে চান। সে লক্ষ্যে শিক্ষাক্ষেত্রে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। উপবৃত্তির টাকা এখন মোবাইলের মাধ্যমেই উত্তোলন করা যায়।
গণবিদ্যাপীঠ কারিগরী ও বাণিজ্যিক কলেজ, বারপাড়া রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজী নোয়াব মিয়া প্রি-ক্যাডেট স্কুল, বারপাড়া এডুকেশন একাডেমি, এডুকেটিভ আইডিয়েল স্কুল, কুমিল্লা সিটি কলেজ, কুচাইতলী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, ব্র্যাক ১ ও ২ স্কুল আয়োজিত মা সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন ও আদর্শ সদর উপজেলা শিক্ষা অফিসার মো: দেলোয়ার হোসেন মজুমদার।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৩নং ওয়ার্ডের মেম্বার শাহজাহান সাজু, জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন ও গণবিদ্যাপীঠ কারিগরি ও বাণিজ্যিক কলেজের অধ্যক্ষ এনামুল হক ভূঁইয়া।
অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন আলেয়া বেগম। স্বাগত বক্তব্য রাখেন বারপাড়া রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার।
মা সমাবেশে সভাপতিত্ব করেন বারপাড়া রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: আবদুল গফুর।
বক্তারা বলেন, দেশের উন্নয়নে ধারা অব্যাহত রাখতে নৌকার বিকল্প নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য উপস্থিত সকলের প্রতি তারা আহবান জানান।
মঞ্চে উপবিষ্ট ছিলেন কুমিল্লা মহিলা সমিতির সাধারণ সম্পাদক নাহিদ সাফিনা, জেরিন আহমেদ, গণবিদ্যাপীঠ কারিগরী ও বাণিজ্যিক কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি কবীর চৌধুরী, হাজী নোয়াব মিয়া প্রি ক্যাডেট স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ডা: নুরজাহান খানম, প্রধান শিক্ষক মো: খলিলুর রহমান, বারপাড়া এডুকেশন একাডেমির ম্যানেজিং কমিটির সভাপতি মো: তোফাজ্জল হোসেন, অধ্যক্ষ মো: মোশারফ হোসেন, কুমিল্লা সিটি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মো: আলমগীর হোসেন, অধ্যক্ষ মো: নুরে আলম সাগর, কুচাইতলী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আবুল হাসেম, প্রধান শিক্ষক আঞ্জুমানারা সুমি, বারপাড়া ব্রাক ১ ও ২ স্কুলের প্রধান শিক্ষক শ্যামলী রাণী সরকার ও আলপনা আজাদ। সমাবেশে বিশিষ্ট ইট ব্যবসায়ী আলী আশ্রাফ বারপাড়া রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন কর্মকা-ের লক্ষ্যে ২ লক্ষ টাকা দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে সমাবেশের আনুষ্ঠানিক পর্ব শুরু হয়।






Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};