ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
422
স্বস্তি ফিরতে শুরু করেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে
Published : Sunday, 4 November, 2018 at 12:00 AM, Update: 04.11.2018 1:33:43 AM
স্বস্তি ফিরতে শুরু করেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেজহির শান্ত ||
দীর্ঘ ভোগান্তির পর অবশেষে স্বস্তি ফিরতে শুরু করেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে। কমেছে যানজট, কমেছে গাড়ির চাপও। তিন রাত- তিনদিন পর যাতায়াতে স্বাভাবিকতা ফিরে আসায় স্বস্তি বিরাজ করছে যানবাহনের চালক-যাত্রীদের মাঝেও।
শনিবার দুপুরের পর থেকে মহাসড়কে যানবাহন চলাচলের স্বাভাবিক চিত্র দেখা যায়। দাউদকান্দি থেকে কুমিল্লার পদুয়ার বাজার পর্যন্ত বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মহাসড়কের দুই লেনেই স্বাভাবিকভাবে পন্য ও যাত্রীবাহী গাড়ি চলাচল করছে। কখনো কখনো সড়কের অনেকটা অংশজুড়ে ফাঁকাও দেখা গেছে।
এর আগে বুধবার সন্ধ্যা থেকে মহাসড়কের মেঘনা সেতু এলাকায় সৃষ্ট যানজটের লাগাম টানা যাচ্ছিল না কিছুতেই। সময়ের সাথে পাল্লা দিয়ে থেমে থাকা গাড়ির দীর্ঘ লাইনে ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা। যানজট নিরসন ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে হিমসিম খেতে হয়েছে হাইওয়ে ও জেলা পুলিশের কর্মকর্তা ও সদস্যদের।
শনিবার সন্ধ্যায় কুমিল্লা থেকে ঢাকায় যাওয়া বুড়িচংয়ের জহিরুল হক জানান, শঙ্কা ও নিরাসা কাটিয়ে অবশেষে স্বস্তিতেই ঢাকায় আসতে পেরেছি। বিকেল চারটায় রওনা হয়ে সন্ধ্যা ৭টার মধ্যেই ঢাকায় পৌঁছেছি। এখন ভালোয়-ভালোয় ফিরতে পারলেই হলো।
রাত ৮টায় মোবাইল ফোনে কথা হয় দাউদকান্দির সাংবাদিক ও নিরাপদ সড়ক চাই কুমিল্লা উত্তর জেলা শাখার সভাপতি লিটন সরকার বাদলের সাথে। তিনি বলেন, দীর্ঘ ভোগান্তির পর অবশেষে স্বাভাবিক হয়ে উঠেছে মহাসড়ক। দুপুরের পর থেকে সড়কে তেমন গাড়ির চাপ দেখা যায়নি। এ অবস্থা বিদ্যমান থাকলে যাত্রী-চালকসহ আমাদের সকলের জন্যই ভালো।
মহাসড়কের স্বাভাবিকতায় ‘চাপমুক্ত’ পুলিশও। এ প্রসঙ্গে দাউদকান্দি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মহিদুল ইসলাম রাত সাড়ে ৮টায় বলেন, ‘মহাসড়কের যানজট নিরসনে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ একযোগে কাজ চালিয়েছে। এজন্য আমি সকলকেই ধন্যবাদ জানাই। তাদের বিরামহীন প্রচেষ্টা ও অকান্ত পরিশ্রমের ফলেই তিনরাত-তিনদিন পর স্বাভাবিক অবস্থায় ফিরেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।’

 
 




Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};