ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
369
সৌহার্দ্যপূর্ণ পরিবেশ নষ্ট করবেন না: বিএনপিকে হাছান মাহমুদ
Published : Friday, 2 November, 2018 at 7:27 PM
সৌহার্দ্যপূর্ণ পরিবেশ নষ্ট করবেন না: বিএনপিকে হাছান মাহমুদ দেশের ইতিহাসে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন রাজনৈতিক দলের সাথে সংলাপের মাধ্যমে যে অনন্য নজির ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি করেছেন তা গরম ও উস্কানিমূলক বক্তব্যের মাধ্যমে নষ্ট না করার জন্য বিএনপি নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদ আয়োজিত ‘৩রা নভেম্বর জেল হত্যা দিবস’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

হাছান মাহমুদ বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা, ২১ আগস্ট গ্রেনেড হামলায় জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা, ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন ও বারংবার হত্যা করার অপচেষ্টা সমস্ত কিছুকে এক পাশে রেখে জননেত্রী শেখ হাসিনা বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দলগুলোর অনুরোধে তড়িৎ সাড়া দিয়ে সংলাপে বসেছেন এবং সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সুতরাং কেউ গরম ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে দয়া করে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ নষ্ট করবেন না।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নাই উল্লেখ করে সাবেক বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, সংবিধানের আলোকে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে করণীয় সমস্ত কিছু গতকাল (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্ত করেছেন। সুতরাং দেশের জনগণ আশা করবে সংলাপের মাধ্যমে যে পরিবেশ তৈরি হয়েছে এই পরিবেশটি কেউ যেন নষ্ট না করে।

বিএনপি ও অন্যান্য দলগুলোর উদ্দেশ্যে তিনি বলেন, সভা, সমাবেশের নামে আগের মতো বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালালে জনগণ প্রতিহত করবে। কারণ অতীতে দেখা গেছে বিএনপি সভা ও সমাবেশের নামে রাস্তা বন্ধ করে জনগণকে অবরুদ্ধ করে পেট্টলবোমা নিক্ষেপ করে বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল।

বিএনপির উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনারা ঐক্যফ্রন্টকে ব্যবহার করবেন না। অতীতের কর্মকাণ্ডের জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত করুন।

আয়োজক সংগঠনের সভাপতি সিদ্দিক হোসেন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাস, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গির আলমসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।




Loading...

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};