ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
467
প্রতিবছর সপ্তাহব্যাপী শচীন মেলা হবে কুমিল্লায়----সংস্কৃতি সচিব
Published : Friday, 2 November, 2018 at 12:00 AM, Update: 02.11.2018 2:03:27 AM
প্রতিবছর সপ্তাহব্যাপী শচীন মেলা হবে কুমিল্লায়----সংস্কৃতি সচিবস্টাফ রিপোর্টার।। সংস্কৃতি মন্ত্রণালয়র সচিব মো: নাসির উদ্দিন আহমেদ বলেছেন, জেলা প্রশাসনের আয়াজনে ও সংস্কৃতি মন্ত্রণালয়র সহযোগিতায় জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর কুমিল্লায় ২ দিনব্যাপী যে শচীন মেলার সূচনা করেছেন আগামী বছর থেকে এ মেলা প্রতিবছর সপ্তাহব্যাপী হবে। এপাড়-ওপাড় বাংলার শিল্পীরা এ মেলায় সঙ্গীত পরিবেশন করবেন। আরো বড় ধরনের আয়াজন করা হবে। শিল্প ও সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে। আন্তঃমন্ত্রণালয়র সাথে আলাপচারিতার ভিত্তিতে শচীন কর্তার বাড়িটিকে পূর্বাবস্থায় ফিরিয় আনার ব্যবস্থা করা হবে। আমাদের অবশ্যই অসাম্প্রদায়িক দেশ গড়তে হবে। কুমিল্লায় ২ দিনব্যাপী শচীন মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল মহানগরের চর্থায় শচীন দেববর্মনের বাড়ি প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর আমীর আলী চৌধুরী। মূল প্রবন্ধ পাঠ করেন লেখক ও গবেষক এডভোকেট গোলাম ফারুক।
প্রবন্ধের উপর আলোচনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন ও সাপ্তাহিক অভিবাদন সম্পাদক আবুল হাসানাত বাবুল।
মঞ্চে উপবিষ্ট ছিলেন প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রণালয়র সচিব মো: নাসির উদ্দিন আহমেদের সহধর্মিণী তানভিনা নাসির ও জেলা প্রশাসক মো: আবুল ফজল মীরের সহধর্মিণী মনিরা নাসরিন।
স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ আজিজুর রহমান (উপ সচিব)।
বক্তারা উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী কুমিল্লার কৃতীসন্তান শচীন দেববর্মনের জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্তকরণের দাবি জানান।
সভার শুরুতে অতিথিদের উত্তরীয় পরিয় দেয়া হয়।
সভার এক পর্যায় লেখক গোলাম ফারুক প্রণীত শচীন দেববর্মনের গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রণালয়র সচিব মো: নাসির উদ্দিন আহমেদ।
সভায় চট্টগ্রাম বিভাগে প্রাথমিক শিক্ষা সংক্রান্ত বিভাগে জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর প্রথম স্থান অর্জন করায় তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান প্রধান অতিথি সচিব মো: নাসির উদ্দিন আহমেদ।
সভার শেয় পর্যায় শচীন দেববর্মনের গান ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন বাউল শিল্পী কিরণ চন্দ্র রায়, আলাউদ্দিন, বীথি, ওমর ফারুক ও মহসিন।
এছাড়া অনুষ্ঠানের এক পর্যায় শচীন দেববর্মনের উপর নির্মিত ভিডিও স্ক্রীপ্ট প্রদর্শন করা হয়।







Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};