ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
307
শিশুরাই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবে: প্রধানমন্ত্রী
Published : Saturday, 27 October, 2018 at 12:00 AM, Update: 27.10.2018 1:55:43 AM
শিশুরাই বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবে: প্রধানমন্ত্রীবর্তমান প্রজন্মই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড?ার স্বপ্ন পূরণ করবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, “সকল শিশু আগামীদিনে আমাদের ভবিষ্যত। আমি চাই, জাতির পিতা যে সোনার বাঙলা গড?ার স্বপ্ন দেখেছিলেন; আমাদের এই ছেলেমেয?েরাই সেই স্বপ্ন পূরণ করবেও”
গণভবনে শুক্রবার বিকালে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয?াল ট্রাস্ট’ আয?োজিত প্রতিযোগিতায? বিজয?ীদের মধ্যে প্রধানমন্ত্রী পুরস্কার বিতরণ করেন।
 শিক্ষার ক্ষেত্রকে সুবিস্তৃত করার উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “সমগ্র বাংলাদেশে যেখানে স্কুল নাই; সেখানে আমরা স্কুল করে দিচ্ছি। পাশাপাশি যেখানে সরকারি কলেজ বা স্কুল নাই; সেখানে আমরা সরকারি কলেজ ও স্কুল করে দিচ্ছি। তিনশর কাছাকাছি কলেজ আমরা সরকারিকরণ করে দিয?েছি, ২৬ হাজার প্রাইমারি স্কুল আমরা সরকারিকরণ করে দিয?েছি। এভাবে আমরা শিক্ষাকে গুরুত্ব দিচ্ছি।”
বঙ্গবন্ধুর ৯৬, ৯৭ ও ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায? বিজয?ীদের হাতে নগদ অর্থ, সনদ এবং বঙ্গবন্ধুকে নিয?ে প্রকাশিত কমিকস (গ্রাফিকস নভেল) তুলে দেন প্রধানমন্ত্রীও
প্রধানমন্ত্রী বলেন, “আমরা চাই, আমাদের দেশ এগিয?ে যাবে, ছেলেমেয?েরা সুশিক্ষায? সুশিক্ষিত হবে। আজকের যে শিশু আগামী দিনে তারাই তো দেশ চালাবে। এই শিশুদের মধ্যে থেকেই কেউ না কেউ আমার মতো প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী হবে, বড? ব্যবসায?ী হবে, বড? বড? চাকরি করবে, দেশ চালাবে। দেশের গুরুত্বপূর্ণ জায?গায? দায?িত্ব পালন করবে, বিভিন্নভাবে নিজেদের জীবনটাকে গড?ে তুলবে।”
খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার ওপর গুরুত্বরোপ করে শেখ হাসিনা আরো বলেন, “আমরা চাই, উত্?সাহিত করতে। আমি মনে করি, খেলাধুলা, চিত্রাংকন, সাংস্কৃতিক চর্চা- এগুলো আমাদের ছেলেমেয?েদের সুন্দর জীবন গড?ার সুযোগ করে দেবে। জীবনকে সুন্দরভাবে দেখার সুযোগ করে দেবে।”
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাদুঘরের সভাপতি শিল্পী হাশেম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সভাপতি শেখ হাফিজুর রহমান।


Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};