ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
430
বিশ্ব ব্রান্ড ইমেজে পাঁচ ধাপ এগিয়েছে বাংলাদেশ
Published : Tuesday, 23 October, 2018 at 6:29 PM
বিশ্ব ব্রান্ড ইমেজে পাঁচ ধাপ এগিয়েছে বাংলাদেশ দেশ হিসেবে বাংলাদেশের ‘ব্রান্ড ইমেজ’ বেড়েছে। গত বছরের চেয়ে বাংলাদেশের ব্রান্ড ইমেজ এগিয়েছে পাঁচ ধাপ। ব্রান্ড ফাইন্যান্স কর্তৃক প্রকাশিত নেশন ব্রান্ডস-২০১৮তে ব্রান্ড ইমেজে ১০০ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ৩৯তম। ওই তালিকায় বাংলাদেশের বর্তমান ব্রান্ড ভ্যালু ২৫৭ কোটি মার্কিন ডলার।
 
তবে পিছিয়েছে দক্ষিণ এশিয়ার অন্য তিনটি দেশ ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। গত বছর ভারত অষ্টম স্থানে থাকলেও এবার তারা একধাপ পিছিয়ে নবম হয়েছে। অপরদিকে গত বছর ৫০তম অবস্থানে থাকা পাকিস্তান এবার একধাপ পিছিয়ে ৫১ হয়েছে। শ্রীলঙ্কা গতবছর ছিলো ৫৯তম এবার তাদের অবস্থান ৬১। বাংলাদেশ থেকে ১২ ধাপ পিছনে রয়েছে পাকিস্তান।

এই তালিকা প্রকাশ করতে একটি দেশের পণ্য ও পরিষেবার মান, বিনিয়োগ এবং সমাজ- এই তিনটি প্রধান বিষয় বিবেচনা করা হয়। এগুলোর পাশাপাশ পর্যটন, বাজার, সুশাসন এবং জনগণ ও দক্ষতা- এই চারটি বিষয়ের ওপরও গুরুত্বারোপ করা হয়।

এ তালিকায় সবার উপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তাদের ব্রান্ড ভ্যালু ২৫ হাজার ৮৯৯ বিলিয়ন ডলার। প্রথম পাঁচটি দেশের মধ্যে বাকি দেশগুলো হলো- চীন (১২ হাজার ৭৭৯ বিলিয়ন ডলার), জার্মানি (৫ হাজার ১৪৭ বিলিয়ন ডলার), যুক্তরাজ্য (তিন হাজার ৭৫০ বিলিয়ন ডলার), জাপান ( তিন হাজার ৫৯৮ বিলিয়ন ডলার)।





Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};