ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
751
যে উন্নয়ন করেছি তার সুফল কুমিল্লার মানুষ ভোগ করে---হাজী বাহার
Published : Sunday, 14 October, 2018 at 12:00 AM, Update: 14.10.2018 1:19:28 AM
যে উন্নয়ন করেছি তার সুফল কুমিল্লার মানুষ ভোগ করে---হাজী বাহারহুমায়ূন কবীর জীবন ||
কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আগের ৩০ বছর মেয়াদে কুমিল্লার তৎকালীন মন্ত্রী-এমপিরা কুমিল্লার যে উন্নয়ন করেছে- গত ১০ বছরে আমি এর দ্বিগুণের চেয়েও বেশি উন্নয়ন করেছি। এ সকল উন্নয়নের সুফল কুমিল্লার মানুষ ভোগ করছে।
থাকি কুমিল্লা এগুলেই বাংলাদেশ এগুবে- মন্তব্য করে এমপি বাহার বলেন, কুমিল্লার প্রতিটি ক্ষেত্রেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। গ্রামগুলোতে ক্রমান্বয়ে শহরের সব ধরনের সুযোগ-সুবিধা পৌছে গেছে; যার প্রভাব সারা কুমিল্লার মানুষের মধ্যেই আছে।
দৈনিক কুমিল্লার কাগজকে দেয়া এক সাক্ষাতকারে এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।
তিনি বলেন, কুমিল্লার মানুষের উপর আমার বিশ্বাস আছে। ১৯৮৪ সালে তরুণ বয়সে তাদের ভোটে আমি কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান হয়েছিলাম। আমার কর্মকা-ে মুগ্ধ হয়ে তারা দ্বিতীয়বার আমাকে কুমিল্লার ইতিহাসে সবচেয়ে বেশি ভোট দিয়েছে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। সাধারণত একবার নির্বাচিত হলেই মানুষ প্রশ্নের সম্মুখীন হতে হয়- কিন্তু আমার ইতিহাসটা একটু ভিন্ন। আমি প্রথমবার নির্বাচনে ভোট পাই দ্বিতীয় নির্বাচনে তার চেয়ে বেশি ভোট পাই। আমার বিশ্বাস এবারও কুমিল্লার মানুষ আমার দীর্ঘ ১০ বছরের পরিশ্রমে এবং কুমিল্লাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যে প্রতিশ্রুতি নিয়ে কাজ শুরু করেছি সে কাজের ফসল আমাকে দিবে।
এমপি বাহার বলেন, আমার বিশ্বাস রেকর্ড পরিমাণ উন্নয়নের কারণে আমাদের প্রিয় নেত্রী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বাংলাদেশসহ বর্হিবিশ্বে যে সুনাম সৃষ্টি হয়েছে; কুমিল্লাতেও উন্নয়নের কারণে নেত্রী ও আমার সুনাম সৃষ্টি হয়েছে।  এ উন্নয়নের কারণে জনগণ আবার নৌকায় ভোট দেবে।
তিনি বলেন, সিটি কর্পোরেশনসহ পুরো কুমিল্লায় আমি গত ১০ বছরে ১২শ থেকে ১৪শ কোটি টাকার কাজ করেছি। মেগা প্রকল্পের মধ্যে হচ্ছে  ৯৮ কোটি টাকা ব্যয়ে শাসনগাছা ফ্লাইওভার, স্থলবন্দর নির্মাণের জন্য রাস্তা নির্মাণ করেছি ৬৩ কোটি টাকা। গোমতী নদীর পাড়ের একটা অংশে ৩৬ কোটি টাকা ব্যয়ে রাস্তা করেছি, গোমতী নদীর উপড়ে ৩টা ব্রীজ করেছি, আরো ২টির পরিকল্পনা রয়েছে। কুমিল্লার সব জায়গায় উন্নয়নের ছোয়া লেগেছে যা অতীতে কখনো হয়নি।
হাজী বাহাউদ্দিন বাহার বলেন, সাংগঠনিক শক্তি দিয়ে সকলের সাথে মোকাবেলা সম্ভব। যেমন আমরা নির্বাচিত হওয়ার পর যখন সারাদেশে জ্বালাও পোড়াও আরম্ভ করলো, বিএনপি জামাত অপশক্তি সে সময় কুমিল্লা টাউন হলমাঠে আমি ঘোষণা দিয়েছিলাম আমার শান্তির কুমিল্লাকে অশান্তি করতে দেয়া যাবে না। রাজপথে আমাদের কর্মীরা। এত সুসংগঠিত ছিল। যার জন্য কুমিল্লাতে ২০১৩, ২০১৪, ২০১৫ কোন অঘটন ঘটতে আমরা দেইনি। সুতরাং সাংগঠনিক ভাবে সর্বত্র অবস্থানে আমরা আছি।
আমি অত্যন্ত আনন্দের সাথে বলতে চাই, আমার নির্বাচনি এলাকায় যত কর্মী আছে শেখ হাসিনার যত কর্মী সৃষ্টি হয়েছে অনেক রাজনৈতিক দলের এত কর্মী নেই।
তিনি আরো বলেন,  সততা ও নিষ্ঠার সাথে কাজ করি। সততার স্বার্থে কখনো আমি আপোষ করিনা। অন্যায় এর কাছে কখনো মাথা নত করিনা। সুতরাং কুমিল্লার মানুষের কাছে আমার একটাই মেসেজ , কুমিল্লা এগুলে বাংলাদেশ এগুবে। এ বিশ্বাস নিয়ে আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করি।


 


Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};