ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
507
আগাম প্রস্তুতির কারণে প্রাকৃতিক দুর্যোগ প্রশমন করা সম্ভব হচ্ছে---জেলা প্রশাসক
Published : Sunday, 14 October, 2018 at 12:00 AM, Update: 14.10.2018 1:19:09 AM
আগাম প্রস্তুতির কারণে প্রাকৃতিক দুর্যোগ প্রশমন করা সম্ভব হচ্ছে---জেলা প্রশাসকস্টাফ রিপোর্টার।। জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর বলেছেন, আগাম প্রস্তুতির কারণে বাংলাদেশে এখন প্রাকৃতিক দুর্যোগ প্রশমন করা অনেক ক্ষেত্রেই সম্ভব হয়েছে। দুর্যোগ-উত্তর পরিস্থিতি সামাল দিতেও এ দেশ এখন আগের চেয়ে অনেক বেশি স্বাবলম্বী। দুর্যোগ মোকাবেলায় প্রয়োজনীয় সরঞ্জামাদি এখন আমাদের রয়েছে। যা আগে তেমন ছিল না। ভবিষ্যতে আরো বেশি ও উন্নতমানের সরঞ্জামাদি সরকার সরবরাহ করবে। দুর্যোগ মোকাবেলায় আমাদের সতর্ক থাকা অত্যাবশ্যক। গ্যাস ও বিদ্যুৎ ব্যবহারে আমাদের সতর্কতা আরো বাড়াতে হবে। তিনি প্রতিটি বাসায় বা বাড়িতে অগ্নি নির্বাপক যন্ত্র রাখার জন্য আহবান জানান। আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজে এ সভা হয়। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মু. আসাদুজ্জামান।
সূচনা বক্তব্য রাখেন কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নার্গিস আক্তার।
সভাপতিত্ব করেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: মনিরুল হক। সভার শেষ পর্যায়ে দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে এবারের প্রতিপাদ্য ছিল- কমাতে হলে সম্পদের ক্ষতি, বাড়াতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি। আলোচনা সভার আগে কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজ মাঠে জেলা প্রশাসনের আয়োজনে কুমিল্লা ফায়ার স্টেশনের ব্যবস্থাপনায় অগ্নিকা- ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়া পরিচালনা করেন দল নেতা আলমগীর হোসেন।
জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গন থেকে কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ মাঠে র‌্যালি বের হওয়ার মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। র‌্যালির উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মু. আসাদুজ্জামান। র‌্যালিতে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: মনিরুল হক, পেইজ ডেভেলপমেন্ট সেন্টারের নির্বাহী কর্মকর্তা অধ্যাপক লোকমান হাকিম, ভূমিহীন মুক্তিযোদ্ধা পুনর্বাসন ও কল্যাণ সংস্থার সভাপতি কাজী মোমিনুল হক, ব্রাকের জেলা প্রতিনিধি বিভাস কিশোর দাশসহ সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।


Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};