ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
713
কুমিল্লায় ৭৫৭ টি মন্ডপে দূর্গাপুজা অনুষ্ঠিত হবে
Published : Tuesday, 9 October, 2018 at 1:03 PM
কুমিল্লায় ৭৫৭ টি মন্ডপে দূর্গাপুজা অনুষ্ঠিত হবেসনাতন ধর্ম্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপুজো।কুমিল্লা জেলার ১৬ উপজেলায় প্রায় ৭শ’ ৫৭টি পূজামন্ডপে চলছে দূর্গাপুজোর ব্যাপক প্রস্তুতি। নর-নারী, তরুণ-তরুণীদের এমনকি বৃদ্ধ-বৃদ্ধারাও দেবীর আর্শিবাদ পাওয়ার আশায় প্রতিজ্ঞায় প্রহর গুনছে।

কুমিল্লার ১৬ উপজেলায় প্রায় ৭’শ ৫৭টি পূজামন্ডপের মধ্যে কুমিল্লা মহানগর এলাকায় ৪৮ টি ও আদর্শ সদর উপজেলায় ২৪ টি, মুরাদনগর উপজেলায় ১শ’ ৫৩টি, নাঙ্গলকোট উপজেলায় ৮ টি, লাকসাম উপজেলায় ৩৪টি, হোমনা উপজেলায় ৪৩ টি, ব্রাহ্মণপাড়া উপজেলায় ১৪ টি, বুড়িচং উপজেলায় ৩৯ টি, চৌদ্দগ্রাম উপজেলায় ২৪ টি, দাউদকান্দি উপজেলায় ৫৪ টি, সদর দক্ষিণ উপজেলায় ৩১ টি, দেবিদ্বার উপজেলায় ৮৫ টি, মনোহরগঞ্জ উপজেলায় ১৩ টি, বরুড়া উপজেলায় ৮৬টি, চান্দিনা উপজেলায় ৬৭ টি, তিতাস উপজেলায় ১১নটি ও মেঘনা উপজেলায় ৬ টি পূজামন্ডপ।

এদিকে, কুমিল্লার জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেন, ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল সম্প্রদায়ের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতির সম্পর্ক গড়ে তুলতে প্রশাসন বদ্ধপরিকর। “ধর্ম যার যার-উৎসব সবার” এই শ্লোগানটি সামনে রেখে শারদীয়া দুর্গোৎসবকে সার্বজনীন উৎসবে রূপ দিতে সকল প্রকার অশুভ ও সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সজাগ থাকাসহ সকল ধর্মের অনুসারীদের একে অন্যের প্রতি সহনশীল হওয়ার জন্যও অনুরোধ জানান কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।

তিনি আরও বলেন- হিন্দু সনাতন ধর্ম্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপুঁজো সুষ্ঠু, সুন্দর ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে জেলার প্রায় ৭’শ ৫৭টি পূজা মন্ডপে নেয়া হবে সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা। এর মধ্যে অধিক গুরুত্বপূর্ণ ও গুরুত্বপূর্ণ পূঁজোমন্ডপ গুলোতে থাকবে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ গোয়েন্দা নজরদারীতে। এ ছাড়াও যেকোন ধরনের নাশকতা এড়াতে মাঠে থাকবে ১৮ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব সদস্যরা।

কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম এবং অতিরিক্ত পুলিশ সুপার (দঃ) আব্দুল্লাহ্ আল মামুন বলেন- হিন্দু সনাতন ধর্ম্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপুঁজো সুষ্ঠু, সুন্দর ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে জেলার প্রায় ৭শ’ ৫৭টি পূজা মন্ডপে নেয়া হবে সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা। এর মধ্যে অধিক গুরুত্বপূর্ণ ও গুরুত্বপূর্ণ পূঁজোমন্ডপ গুলোতে থাকবে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ গোয়েন্দা নজরদারীতে।


Loading...

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};