ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
7550
শালিসের রায় না মানায় মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে হত্যার অভিযোগ
Published : Wednesday, 26 September, 2018 at 12:00 AM, Update: 26.09.2018 1:59:35 AM
শালিসের রায় না মানায় মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে হত্যার অভিযোগজহিরুল ইসলাম জহির ||
রায় না মেনে শালিস বৈঠক ত্যাগ করায় ক্ষুব্ধ হয়ে কুমিল্লায় এক মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। সোমবার দিবাগত রাত ১২টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম আবদুল আউয়াল (৩৫)। সে পার্শ্ববর্তী চৌদ্দগ্রাম উপজেলার মুক্তিযোদ্ধা আবদুল মান্নানের ছেলে।
বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন উর রশিদ জানান,  মোটরসাইকেল সংক্রান্ত ঘটনায় বিজয়পুর দক্ষিণ বাজারে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। পরে পুলিশ অভিযান চালিয়ে রাসেল, সুমন ও জাফর নামে তিনজনকে আটক করে। তাদেরকের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
খোঁজ নিয়ে জানা যায়, চৌদ্দগ্রাম উপজেলার (মিয়াবাজার) আশ্রাফপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো: আবদুল মান্নানের ছেলে আবদুল আউয়াল দীর্ঘদিন ধরে তার স্ত্রী উম্মে হাবিবা ও কন্যা হাফসাকে (৩) নিয়ে কুমিল্লা সদর দক্ষিণের বারপাড়া ইউনিয়নের দূর্গাপুর গ্রামের মহাজন বাড়িতে ভাড়ায় বসবাস করে আসছে। পেশায় সে একজন সিএনজি চালক। ব্যক্তিগত ব্যবহারের জন্য তার একটি ডিসকভার মোটরসাইকেল ছিল। গত ৮/৯ মাস পূর্বে সদর দক্ষিণ উপজেলার জোড়কানন পশ্চিম ইউনিয়নের উলুইন গ্রামের ফরিদ মিয়ার ছেলে মনির মোটরসাইকেলটি ধারে নিয়ে আর ফেরত দেয়নি।
এনিয়ে তাদের মধ্যে দ্বন্ধের সৃষ্টি হয়। একপর্যায়ে মনির মোটরসাইকেলটি অন্যত্র বিক্রি করে দেয়। সৃষ্ট দ্বন্ধ নিষ্পত্তির জন্য গত ২৪ সেপ্টেম্বর রাত ১০টায় স্থানীয় বিজয়পুর উত্তর বাজারের ফরিদ মিয়ার চা দোকানে ঘরোয়া শালিস বসে। শালিসে মনির মোটরসাইকেল বাবদ আবদুল আউয়াল কে ১লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু এ রায় না মেনে আউয়াল শালিস বৈঠক ত্যাগ করে ভাড়া বাসা রওনা করে।
রাত অনুমান সাড়ে ১১টায় বিজয়পুর বাজারের দক্ষিণে দুলু আর্মির দোকানের সামনে পৌছলে মনিরের নেতৃত্বে একদল সন্ত্রাসী আউয়ালের উপর হামলা করে। হামলাকারীরা হত্যার উদ্দেশ্যে আউয়ালের পেটে ছুরি দিয়ে আঘাত করে ও কুপিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা উদ্ধার করে আউয়াল কে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করে।
এঘটনায় আউয়ালের পিতা বীরমুক্তিযোদ্ধা আবদুল মান্নান বাদী হয়ে ২৫ সেপ্টেম্বর কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় মনিরসহ  ৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা আরো ৩/৪জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা (নং ৬৭) দায়ের করে। মামলার আসামীরা হলেন, দূর্গাপুরের মান্নানের ছেলে সোলেমান (৩৫), উলুইনের  ফরিদ মিয়ার ছেলে মনির (৩২), এছহাক মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (২৭), দূর্গাপুরের কালা মিয়ার ছেলে বশির (৩০), আ: গফুরের ছেলে দেলোয়ার হোসেন (৩৫), মৃত আফাজ উদ্দীনের ছেলে জামাল উদ্দীন (৩৫), উলইন বড়বাড়ীর মফিজ উদ্দীন মোহনের ছেলে রাসেল (২২), সফিকুল ইসলামের ছেলে জাফর (২১), লালনগরের আবদুল মান্নানের ছেলে মো: সুমন (২৬)।
পুলিশ সূত্রে জানা যায়, হত্যাকা-ে জড়িত মনির হোসেন একজন চিহ্নিত মাদকব্যবসায়ী। তার বিরুদ্ধে থানায় কমপক্ষে ৫টি মাদকের মামলা রয়েছে।


Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};