ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
690
বিএনপি ১০ বছরে ১০মিনিটও আন্দোলন করতে পারে নাই---ওবায়দুল কাদের
Published : Sunday, 23 September, 2018 at 12:00 AM
বিএনপি ১০ বছরে ১০মিনিটও আন্দোলন করতে পারে নাই---ওবায়দুল কাদেরনিজস্ব প্রতিবেদক ||
আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, বিএনপি  ১০ বছরে ১০মিনিটেরও আন্দোলন করতে পারে নাই। বিএনপির আন্দোলনে আর মরা গাঙ্গেঁ জোয়াড় আসবে না। বিএনপি ২০১৪ সালের মত বোমাবাজি সন্ত্রাস করলে জনগণ তা প্রতিহত করবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।
আগামী নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন- নির্বাচনে প্রার্থী হবেন অসুবিধা নেই, কিন্তু অসুস্থ্য প্রতিযোগিতা করবেন না। আমাদের আসল প্রতিপক্ষ বিএনপি, জামাত। বিএনপি জামাতকে আক্রমন না করে চা দোকানে বসে নিজেরা দলীয় বিবাদ করবেন এটা চলবে না।
তিনি শনিবার কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লা মহানগর আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কুমিল্লা মহানগর আওয়ামীলীগ এর সভাপতি হাজী আ. ক. ম বাহাউদ্দিন বাহার এমপির সভাপতিত্বে বিশাল জনসভায় পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল), আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, লাকসামের এমপি তাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় আওয়ামীলীগের প্রেসিডিয়ামের সদস্য আবদুল মতিন খসরু এমপি, সাংগঠনিক সম্পাদক নাওফেল চৌধুরী, আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, জাগ্রত মানবিকতার চেয়ারম্যান তাহসিন বাহার সূচিসহ স্থানীয় আওয়ামীরীগের নেতৃবৃন্দরা।
আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, বিএনপি হলো নালিশ পাটি । ষড়যন্ত্রের রাজনীতি ছাড়া কিছুই বুঝে না। তারা বিভিন্ন দেশে ঘুরে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।আগামী নির্বাচনের মাধ্যমে বিএনপির ষড়যন্ত্র রুখে দেয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
জনসভায় সভাপতির বক্তব্যে হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন. এই কুমিল্লা জাতির জনক বঙ্গবন্ধুর কুমিল্লা, এই কুমিল্লা জননেত্রী শেখ হাসিনার কুমিল্লা, এই কুমিল্লা বাবু ধীরেন্দ্রনাথ দত্তের কুমিল্লা, এই কুমিল্লা নবাব ফয়জুন্নেছার মত মহিয়সী নারীর কুমিল্লা। কুমিল্লা বিদেশী রেমিটেন্সে এক নম্বর, খাদ্য ও মাছ উৎপাদনে এক নম্বর, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় এক নম্বর তাই বলি কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ। কুমিল্লায় যেহেতু সব কিছুর দিক দিয়ে এগিয়ে শুধুমাত্র কুমিল্লাকে বিভাগ ঘোষণা করা উচিত। বর্তমানে কুমিল্লায় ঘরে ঘরে আওয়ামীলীগের নেতা কর্মী সৃষ্টি হয়েছে।
মহানগর আওয়ামীলীগের সভাপতি হাজী বাহার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে আমাদের স্বপ্ন দেখিয়েছেন, সে স্বপ্ন আজ বাস্তবায়ন করে যাচ্ছেন তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী-প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সোনার বাংলা বিনির্মাণে ৪১ সালের স্বপ্ন দেখান, তাই মুক্তিযোদ্ধের স্বপক্ষে জননেত্রী শেখ হাসিনার ডাকে ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে।
জনসভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু।
বেলা সাড়ে ১১টায় পবিত্র কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে সভার কার্যক্রম শুরু হয়। কোরআন তেলওয়াত করেন মাওলানা মিজানুর রহমান।
বেলা ১১টায় সভার কার্যক্রম শুরু হলেও সকাল ১০টা থেকেই টাউন হল মাঠে কুমিল্লা আদর্শ সদর উপজেলার ৬টি ইউনিয়ন, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের আওয়ামীলীগ নেতা-কর্মীসহ সর্বস্তরের জনগণ উপস্থিত হন। প্রচ- রৌদ্রতাপ উপেক্ষা করে মিছিলে মিছিলে মুখরিত হয়ে ওঠে পুরো কান্দিরপাড় এলাকা। এ সময় এলাকার সড়কসমূহে কোনো প্রকার যানবাহন চলাচল করেনি।
বর্ণাঢ্য সাজে যেসব মিছিলগুলো টাউনহল মাঠে প্রবেশ করে এর মধ্যে আমড়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকের নেতৃত্বে একটি বিশাল মিছিল, দূর্গাপুর (উত্তর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের নেতৃত্বে একটি মিছিল বিশাল আকারের প্রতীকি নৌকা নিয়ে মাঠে প্রবেশ করে। কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পির নেতৃত্বে একটি বিশাল মিছিল, পাঁচথুবী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুলের নেতৃত্বে একটি মিছিল, দূর্গাপুর (দক্ষিণ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল হকের নেতৃত্বে একটি বিশাল মিছিলসহ বিভিন্ন ইউনিয়ন ও কুমিল্লা সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের বিশাল মিছিলসমূহ মাঠে একে একে প্রবেশ করে। এ সময় মিছিল সামাল দিতে পুলিশ ও স্বেচ্ছাসেবকদের হিমশিম খেতে হয়। ভিড়ের চাপে সোয়া ১২ টায় টাউন হল মাঠের প্রধান ফটক বন্ধ করে দেয়া হয়। মাঠে প্রবেশ করতে না পেরে অনেক নেতাকর্মীদের সড়কের পাশে দাঁড়িয়ে নেতাদের বক্তব্য শুনতে হয়।
সভায় প্রাথমিক পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে রচিত সঙ্গীত পরিবেশন করেন জেলা শিল্পকলা একাডেমির শিল্পী। এছাড়া সকাল সাড়ে ৮টা থেকে সভামঞ্চ থেকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার করা হয়।




Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};