ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
402
সাংবাদিকদের ওপর হামলায় সুপ্রিম কোর্ট বারের উদ্বেগ
Published : Wednesday, 8 August, 2018 at 1:49 PM
সাংবাদিকদের ওপর হামলায় সুপ্রিম কোর্ট বারের উদ্বেগনিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে শিক্ষার্থী ও কর্তব্যরত সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ জানিয়েছে সুপ্রিম কোর্ট বারের নেতারা।

মঙ্গলবার আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তারা এ উদ্বেগ প্রকাশ করেন। এ ছাড়া মার্কিন রাষ্ট্রদূতের গাড়িতে হামলারও নিন্দা জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি জয়নুল আবেদীন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন। এ সময় সমিতির অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বারের সভাপতি বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন দমন করার জন্য ছাত্রলীগ, যুবলীগ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে তাণ্ডব সৃষ্টি করেছে, তাতে দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীরা উদ্বিগ্ন।

জয়নুল বলেন, আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রী তার মন্ত্রীদের উদ্দেশ্যে যে বক্তব্য দিয়েছেন তা খুবই দুঃখজনক। সেইসঙ্গে ছাত্র-ছাত্রীদের আন্দোলনে হামলাকারীদের দ্রুত খোঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি। এ ছাড়া আন্দোলনে আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা এবং এ ঘটনায় সরকারকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান বারের সভাপতি।

উল্লেখ্য, গত রোববার দুপুরে রাজধানীর সিটি কলেজের সামনে মাথায় হেলমেট ও মুখে কাপড় বেঁধে সাংবাদিকদের ওপর হামলা চালায় একদল যুবক। এতে বার্তাসংস্থা এপির ফটোসাংবাদিক এএম আহাদ, জনকণ্ঠের জাওয়াদ, বণিক বার্তার পলাশ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আহমেদ দীপ্তসহ বেশ কয়েকজন আহন হন।

এছাড়া হামলার মুখে পড়েন জাগো নিউজের ফটোসাংবাদিক বিভাষ দীক্ষিৎ বিপ্লব। তার ক্যামেরাও কেড়ে নেয়ার চেষ্টা করে হামলাকারীরা। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলা টানা অষ্টম দিনের আন্দোলনের সংবাদ ও ছবি সংগ্রহ করতে গেলে এ হামলা চালানো হয়।





Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};