ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
529
উন্নত বাংলাদেশের নাগরিক গড়তে শিক্ষকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে-----এমপি বাহার
Published : Saturday, 28 July, 2018 at 12:00 AM, Update: 28.07.2018 2:06:34 AM
উন্নত বাংলাদেশের নাগরিক গড়তে শিক্ষকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে-----এমপি বাহারস্টাফ রিপোর্টার।। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশের নাগরিক গড়তে শিক্ষকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও শিশুদের পারদর্শী করে তুলতে হবে। প্রাইমারি স্কুলের বাচ্চারা খেলতে চাইলে হাই স্কুলের মাঠ ছেড়ে দিতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি শিক্ষিত জাতির স্বপ্ন দেখতেন। শিক্ষিত জাতি গঠনের লক্ষ্যে তিনি ১৯৭৩ সালে এক অডিন্যান্সের মাধ্যমে দেশের সমস্ত প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছিলেন। কুমিল্লা জিলা স্কুলে আসলে আমার মন ভরে যায়। এ স্কুল থেকে ২ জন প্রধান বিচারপতি হয়েছেন, ১ জন সেনাপ্রধান হয়েছেন, সচিব, উপ-সচিব হয়েছেন অনেকে। বঙ্গবন্ধু তো এমনটাই চেয়েছিলেন। পাকিস্তানের ২৩ বছরে আমরা বিচারপতি তো দূরের কথা একজন সচিবও তৈরি করতে পারিনি। আমি কালিরবাজারের আখতারকে নিয়ে প্রশংসা করি, সে অষ্ট্রেলিয়াতে গোল্ড মেডেল পেয়েছে। শেখ হাসিনা ঘোষিত ২০২১ সালের বাংলাদেশ ইতিমধ্যে আমরা অর্জন করেছি। পৃথিবীর বহু ধনীদেশও এটোমিক পাওয়ার প্লানে প্রবেশ করতে পারেনি। আমরা ইতোমধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ করেছি। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মিত হচ্ছে। বিশ্বব্যাংক এখন টাকা লাগবে কিনা বলে বলে পেছন পেছন ঘুরছে। আমরা কুমিল্লায় একটি সুইমিং পুল করেছি, এটি বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের নামে নামকরণ করা হবে। দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আদর্শ সদর উপজেলা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল প্রতিযোগিতার পর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বক্তব্য দেয়ার পর তিনি চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন। গতকাল কুমিল্লা জিলা স্কুল মাঠে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল। স্বাগত বক্তব্য রাখন আদর্শ সদর উপজেলা শিক্ষা অফিসার মো: দেলোয়ার হোসেন মজুমদার।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেন, জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক তাহসীন বাহার সূচনা ও আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট হোসনেয়ারা বকুল।
অতিথি ছিলেন কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার, দূর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন ও পাঁচথুবী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল, ইউআরসি ইনস্ট্রাকটর হাজেরা বেগম।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় জগন্নাথপুর ইউনিয়নের জহুরের নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল ৫-০ গোলে দূর্গাপুর ইউনিয়নের গুণানন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। অপরদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় ট্রাইবেকারে খেতাসার সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দলকে হারিয়ে কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল চ্যাম্পিয়ন হয়।
উভয় খেলায় রানার আপ হয় যথাক্রমে গুণানন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল ও খেতাসার সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল।
সেরা খেলোয়াড় হিসেবে পুরস্কার পান কৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়শা আখতার ও জহুরের নেছা সরকারি প্রাথকি বিদ্যালয়ের ইমন হোসেন।
এ টুর্নামেন্টে মাঠ পর্যায়ে সহযোগিতা করেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক বাদল সরকার।




Loading...

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};