ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
3099
তিতাসের মনির চেয়ারম্যান হত্যা মামলার চার্জশীট দিয়েছে পিবিআই
আওয়ামী লীগ নেতা সোহেল শিকদারসহ ৬ জনের বিরুদ্ধে ওয়ারেন্ট
Published : Tuesday, 24 July, 2018 at 8:47 PM, Update: 24.07.2018 9:01:44 PM
তিতাসের মনির চেয়ারম্যান হত্যা মামলার চার্জশীট দিয়েছে পিবিআইজহির শান্ত: কুমিল্লার তিতাস উপজেলার জিয়ার কান্দির ইউপির চাঞ্চল্যকর মনির চেয়ারম্যান হত্যা মামলার চার্জশীট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)। আদালত চার্জশীট আমলে নিয়ে পলাতক আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা (ওয়ারেন্ট) জারি করেছে। মামলার প্রধান আসামী আওয়ামী লীগ নেতা সোহেল শিকদারকে গ্রেফতার করতে ইতোমধ্যে পুলিশ মাঠে নেমেছে।  

এলাকায় আধিপত্য বিস্তারের বিরোধের জের ধরে ২০১৬ সালের ৮ নভেম্বর কুমিল্লা তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এবং জিয়ারকান্দি ইউপি চেয়ারম্যান মনির হোসাইন সরকার ও তার শ্যালক মহিউদ্দিনকে দাউদকান্দির গৌরিপুর বাজারে প্রকাশ্যে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়। এঘটনায় চেয়ারম্যান মনিরের স্ত্রী তাহমিনা আক্তার ১৬ জনের নামে দাউদকান্দি থানায় মামলা করেন। মামলাটি প্রথমে কুমিল্লা ডিবির উপ-পুলিশ পরিদর্শক শাহ কামাল আকন্দ তদন্ত করেন।
 
তিতাসের মনির চেয়ারম্যান হত্যা মামলার চার্জশীট দিয়েছে পিবিআইপরে পিবিআই কুমিল্লা জেলার পুলিশ পরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম তদন্ত শেষে আদালতে ১২ আসামীদের বিরুদ্ধে গত জুন মাসের দ্বিতীয় সপ্তাহে চার্জশীট দাখিল করেন। কুমিল্লা জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক বিপ্লব দেবনাথ গত ১২ জুলাই চার্জশীটটি গ্রহণ করে পলাতক ৬ আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলার ১৬ আসামীর মধ্যে মোহাম্মদ আলী ও আবু সাইদ মারা যায়। আলাল মিয়া ও মোহাম্মদ উল্লাহ নামে 
২জনকে চার্জশীট থেকে অব্যাহতি দেয়া হয়। 

বর্তমানে জেল হাজতে রয়েছে আসামী জুলহাস, হাসান। উচ্চ আদালত থেকে অন্তবর্তী জামিনে রয়েছে আলআমিন, সাইফুল, বেলাল, ইয়াছিন আরাফাত। আদালত পলাতক আসামী সোহেল শিকদার, রাসেল ওরফে টেমা রাসেল, নূর মোহাম্মদ, রবেল মিয়া, সুমন ওরফে গরু সুমন ও আতিকুর রহমান শাকিলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।      

এদিকে চার্জশীটে মামলার প্রধান পলাতক আসামী আওয়ামী লীগ নেতা ও তিতাস উপজেলা ভাইসচেয়ারম্যান সোহেল শিকদারের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, গোলাগুলি ও সন্ত্রাসী কর্মকান্ডসহ ৫টি মামলার বিষয়ে উল্লেখ করা হয়েছে। 

এসব মামলার মধ্যে রয়েছে দাউদকান্দির বাজরা গ্রামের যুবলীগ নেতা ইসলাম হত্যা, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহসভাপতি মাসুম সরকার হত্যা, দাউদকান্দির গোপচরে যুবলীগ নেতা শাহআলমের পা কেটে ফেলা, কড়িকান্দি স্বাস্থ্য কমপ্লেক্স্রের সামনে গোলাগুলি ও তিতাসের সাবেক উপজেলা চেয়ারম্যান পারভেজ সরকারের ওপর হামলা। এছাড়াও চার্জশীটে অন্যান্য আসামীদের বিরুদ্ধেও চলমান ও বিচারাধীন মামলার তথ্য উপস্থাপন করা হয়।



Loading...

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};