ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
গোল করেও কাঁদলেন নেইমার!
Published : Saturday, 23 June, 2018 at 12:00 AM
নিজে এক গোল করেছেন। কোস্টারিকার বিপক্ষে তার দল ব্রাজিলও পেয়েছে ২-০ গোলের রোমাঞ্চকর জয়। নেইমারের বাধভাঙা উল্লাসে মেতে উঠারই কথা। কিন্তু আনন্দনৃত্য নয়, ম্যাচ শেষে ব্রাজিলিয়ান তারকা কাঁদলেন। শুধু সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামের দর্শকেরা নন, নেইমারের সেই কান্নার স্বাক্ষী হলো পুরো ফুটবল দুনিয়া। প্রথমে নিজের জার্সি দিয়ে মুখ ঢেকে কান্না লুকানোর চেষ্টা করলেন। এরপর মাটিতে পা গেড়ে দুহাতে মুখ ঢেকে কাঁদলেন। পরে সতীর্থরা ছুটে এসে সান্ত¡না দিল তাকে!
অতি আনন্দে মানুষ হাসতে পারে না, কাঁদে। আজ শুক্রবার সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে নেইমারের কান্না প্রমাণ করল সেটাই। সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ভালো খেলেও জিততে পারেনি ব্রাজিল। ব্রাজিলিয়ানরা দলের সেই ১-১ ড্র হতাশার জন্য দায়ী করে নেইমারকে।
বিশেষ করে ব্রাজিলের গণমাধ্যম স্পষ্টই কাঠগড়ায় দাঁড় করায় নেইমারকে। তাদের অভিযোগ, সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমার দলের জন্য খেলেননি! খেলেছেন নিজের জন্য। তাই বারবার ফাউলের শিকার হয়েছেন। ব্রাজিলের গণমাধ্যমের দাবি, পাস না দিয়ে বল নিজের পায়ে রাখতে গিয়ে নেইমারই সুইসদের ফাউল করার সুযোগ তৈরি করে দিয়েছেন!
স্রেফ সমালোচনা করার জন্য সমালোচনা নয়। নেইমারকে কাঠগড়ায় তোলার পেছনে আসল কারণ হলো প্রত্যাশা পূরণ করতে না পারা। নেইমারই এই ব্রাজিল দলের সেরা খেলোয়াড়। তাকে কেন্দ্র করেই ষষ্ঠ বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর ব্রাজিলিয়ানরা। কিন্তু তিনি সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে প্রত্যাশার ছিটেফোটাও পূরণ করতে পারেননি। দলও জিততে পারেনি।
দেশবাসীর সমালোচনাটা তাই মাথা পেতেই নিয়েছিলেন নেইমার। আর মনে মনে হয়তো প্রতিজ্ঞা করেছিলেন, কোস্টারিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচেই সব অভিযোগ মুছে ফেলবেন। দলের একজন হয়ে খেলে দলকে এনে দেবেন জয়। আজ কোস্টারিকার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই তাই নেইমার খেললেন দলের একজন হয়ে। চষে বেড়ালেন মাঠের এ প্রান্ত থেকে ওপ্রান্তে। যেখানেই বল, প্রায় সেখানেই নেইমার।
কিন্তু সর্বস্ব উজাড় করে দিয়েও কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিলেন না। শুধু তিনি নন, গোল পাচ্ছিলেন ব্রাজিল দলের কেউই। আক্রমণের পর আক্রমণের ঢেউ তুলেও গোলের দেখা পাচ্ছিল না ব্রাজিল। প্রতিপক্ষ কোস্টারিকা যেন মাঠেই নেমেছিল ‘গোল করবও না, গোল খাবও না’ মন্ত্র পড়ে! নিজেদের সেই পরিকল্পনায় বলতে গেলে সফলও কোস্টারিকা। ম্যাচের ৯০ মিনিট পর্যন্তও শক্তিশালী ব্রাজিলকে গোলবঞ্চিত রেখেছিল। কিন্তু শেষ রক্ষা হয়নি। যোগ করা সময়ের প্রথম মিনিটেই ব্রাজিলকে কাঙ্খিত গোল এনে দেন ফিলিপে কুতিনহো।
সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেও বার্সেলোনার এই তারকাই ব্রাজিলের একমাত্র গোলটি করেছিলেন। আজ করলেন আরও গুরুত্বপূর্ণ এক গোল। তার এই গোলেই জয় নিশ্চিত করে দিয়েছিল ব্রাজিলের। শেষ বাঁশির আগে আগে জয়ের ব্যবধানটা ২-০ করেছেন নেইমার।
প্রথম ম্যাচে ড্র করায় আজ জয় পাওয়াটা খুবই প্রয়োজন ছিল ব্রাজিলের। কিন্তু পুঁচকে কোস্টারিকা সেই জয়টাই পেতে দিচ্ছিল না। অনেক ঘাম ঝরানোর পর অবশেষে সেই প্রত্যাশিত জয়টা যখন ধরা দিয়েছে, আনন্দ-খুশিতে নেইমার তাই কেঁদেই ফেলেন মাঠে।
যাই হোক, এই গোল দিয়েই এবারের বিশ্বকাপে নিজের গোলের খাতা খুললেন নেইমার। পাশাপাশি ব্রাজিল জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় পেছনে ফেলে দিলেন রোমারিওকে। ৫৬ গোল নিয়ে তিনি এখন ব্রাজিলের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। তার উপরে কেবল রোনাল্ডো (৬২টি) ও কিংবদন্তি পেলে (৭৭টি)।



Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], ne[email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};