ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
515
সড়কের বেহাল দশায় ভোগান্তিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
Published : Sunday, 22 April, 2018 at 2:29 PM
সড়কের বেহাল দশায় ভোগান্তিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাকোটবাড়ী থেকে বিশ্ববিদ্যালয়ে আসার একমাত্র সড়কের বেহাল অবস্থার কারণে ভোগান্তি পোহাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক-শিক্ষ‍ার্থীসহ সর্বস্তরে মানুষ।

বিশ্ববিদ্যালয় ছাড়াও কুমিল্লা ক্যাডেট কলেজ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, শালবন মাধ্যমিক  বিদ্যালয়, শালবন বিহার, ময়নামতি জাদুঘরসহ বেশ কয়েকটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও পর্যটন স্থানে যাতায়াতের জন্য একমাত্র অবলম্বন এ সড়কটি।

এছাড়া কোটবাড়ি বিশ্বরোড থেকে নগরীর টমছম ব্রিজ যাওয়ার সড়কটিও দীর্ঘ প্রায় এক বছরেরও বেশি সময় ধরে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। অন্য কোনো উপায় না থাকায় ঝুঁকিপূর্ণভাবেই চলছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ আশপাশের অন্তত ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবাহী বাসসহ অন্যান্য সব ধরনের যাত্রীবাহী ও মালবাহী যানবাহন।
   
সড়কের বেহাল দশায় কার্পেটিং উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে সড়ক জুড়ে। এদিকে বৃষ্টির কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে সড়ক দু’টির অধিকাংশ স্থানে। এমন গুরুত্বপূর্ণ সড়ক দীর্ঘদিন ধরে এমন বেহাল অবস্থায় থাকলেও কোনো ব্যবস্থা নিচ্ছে না স্থানীয় প্রশাসন। বেহাল এ রাস্তার কারণে প্রতিদিনই বিকল হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবাহী বাসগুলো।

গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আবু বকর রায়হান জানান, শহর ও কোটবাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ে যাতায়াতের জন্য সড়ক দু’টির বিকল্প নেই। এ দুটো সড়ক দিয়ে বিশ্ববিদ্যালয়ের সবগুলো বাস প্রতিদিন আট থেকে ১০ বার যাওয়া আসা করে। কিন্তু দুঃখের বিষয় সড়কগুলো খুব গুরুত্বপূর্ণ হলেও এগুলোর দিকে নজর দিচ্ছে না প্রশাসন।

এ বিষয়ে কুমিল্লা জেলায় কর্মরত এলজিইডির প্রকৌশলী সুমন তালুকদার জানান, সিটি কর্পোরেশনের এলাকা বৃদ্ধি পাওয়ায় সড়কগুলো তাদের আয়তাধীন হয়েছে। তাই এগুলো মেরামতের দায়িত্ব সিটি কর্পোরেশনের।
   
এ বিষয়ে সিটি কর্পোরেশনের প্রকৌশলীর সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

সড়ক দু’টি চলাচলের জন্য গুরুত্বপূর্ণ হওয়ায় দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ।



Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};