ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় কাল বৈশাখীর তান্ডব
Published : Saturday, 21 April, 2018 at 12:00 AM, Update: 21.04.2018 12:36:37 AM
কুমিল্লায় কাল বৈশাখীর তান্ডব জহির শান্ত, কুমিল্লা ||
শুক্রবার দুপুরে আকস্মিক কাল বৈশাখী ঝড়ে কুমিল্লার বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এর মধ্যে বেশি ক্ষতি হয়েছে মুরাদনগর ও চৌদ্দগ্রাম উপজেলায়। এছাড়াও বুড়িচং, ব্রাহ্মণপাড়া, চান্দিনা ও দেবিদ্বারেও কালবৈশাখী ঝড়ের খবর পাওয়া গেছে। শুক্রবার দুপুরের ঝড়ে মুরাদনগর উপজেলার বিভিন্নস্থানে দেড় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, সহ¯্রাধিক গাছপাড়া ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। এছাড়াও ঝড়ে গাছ উপড়ে পরে মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।
জানা যায়, শুক্রবার দুপুরে আকস্মিক ভাবে শুরু হওয়া কাল বৈশাখী ঝড় মূহুর্তেই বিধ্বংশী রুপ ধারণ করে শুরু করে তা-ব লীলা। সেই কাল বৈশাখীর তান্ডবে মুরাদনগর-ইলিয়টগঞ্জ-ঢাকা সড়কের ভল্লব্দী এলাকায় একটি মোটা গাছ উপড়ে পড়ে সড়কে সব ধরণের যান চলাচল বন্ধ হয়ে যায়। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সেখানে যানচল স্বাভাবিক হয়নি। এছাড়াও কাল বৈশাখীর তা-বে উপজেলার সাতমোড়া, পায়ব,ভল্লব্দী,সায়ফুল্লাকান্দি, আলীরচর, ঘোড়াশাল, নবীপুর, গকুলনগর, কুলুবাড়ী, বাখরনগরসহ আরো বেশ কয়েকটি গ্রামের দেড় শতাধিক ঘর-বাড়ি ও সহ¯্রাধিক গাছ-পালা বিধ্বস্ত হয়। এর মধ্যে সাতমোড়া গ্রামেই একটি মসজিদসহ অর্ধ শতাধিক ঘর-বাড়ী বিধ্বস্ত হয়েছে। শুশুন্ডা ১টি ও বাখরাবাদ গ্যাসফিল্ডে ২টি বিদ্যূতের খুটি বিধ্বস্ত হয়েছে। সর্বশেষ রাত ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে যান চলাচল ও মুরাদনগর উপজেলার সর্বত্র বিদ্যূৎ সরবরাহ বন্ধ রয়েছে বলে জানা গেছে।
কুমিল্লা পল্লী বিদ্যূৎ সমিতির কোম্পানীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম  হাবীবুর রহমান বলেন, শুশুন্ডায় ১টি ও বাখরাবাদ গ্যাস ফি- এলাকায় ২টি বিদ্যূতের খুটি বিধ্বস্ত হয়েছে। এছাড়ও বিভিন্নস্থানে বিদ্যূতের ক্যাবলের উপর গাছ ভেঙ্গে পড়েছে। সেগুলো মেরামতের কাজ চলছে, মেরামত শেষে বিদ্যূৎ সরবরাহ করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম বলেন, কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের পূনর্বাসনের জন্য উপজেলা প্রশাসন থেকে সহায়তা করা হবে। মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে যান চলাচল ও বিদ্যূৎ সরবরাহ স্বাভাবিক করতে প্রশাসন, বিদ্যূৎ কতৃপক্ষ ও স্থানীয়রা কাজ করছে।
অপরদিকে কুমিল্লার চৌদ্দগ্রামে শুক্রবার দুপুরের কয়েক মিনিটের ঝড়ে চৌদ্দগ্রাম বাজার অংশের বিভিন্ন মার্কেটের উপরের চাল, বিভিন্ন দোকানের সাইনবোর্ড উল্টিয়ে লন্ডভন্ড করে দেয়। অনেক দোকানের সাইনবোর্ড মহাসড়কের পাশে পড়ে থাকতেও দেখা যায়। সবচেয়ে বেশি তির সম্মুখিন হয়েছে বাজারের ওহাব সুপার মার্কেটটি। মার্কেটের উপরের টিনের চালের সম্পূর্ণ অংশ ভেঙ্গে রাস্তায় চলে আসে। এ মার্কেটের একপাশে স্থাপিত বিশাল বিলবোর্ড ভেঙ্গে রাস্তার পাশে এসে পড়ে। ঝড়ের কবলে বিলবোর্ড সংলগ্ন একটি চায়ের দোকানও উপড়ে ফেলে। মার্কেটের ২দিকে দুই ঘটনার জেরে ব্যবসায়ীদের ভয়ে ছুটাছুটি করতে দেখা যায়। ওহাব মার্কেট ছাড়াও বাজার অংশের আরও বিভিন্ন দোকান বিশেষ করে ফুটপাতের অনেক দোকানও তিগ্রস্থ হয়েছে। ঝড়ের কবলে অনেক দোকানের মালামাল উড়িয়ে নিয়ে গেছে। ইতিমধ্যেই তিগ্রস্থ ওহাব মার্কেটসহ বাজারের বিভিন্ন অংশ পরিদর্শন করেছেন চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান।






Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};