ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
594
কুমিল্লায় ভূয়া প্রশ্নপত্র প্রচার ও বিক্রির অভিযোগে একজন আটক
Published : Wednesday, 18 April, 2018 at 5:32 PM
কুমিল্লায় ভূয়া প্রশ্নপত্র প্রচার ও বিক্রির অভিযোগে একজন আটকজহির শান্ত: কুমিল্লায় ফেইসবুক ম্যাসেঞ্জার ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার ভূযা প্রশ্নপত্র প্রচার ও বিক্রির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার দিবাগত রাত সোয়া ৩টায় অভিযান চালিয়ে কুমিল্লা তিতাস থেকে তারেক রহমান (১৯) নামে ওই প্রতারককে গ্রেপ্তার করা হয়। সে তিতাস উপজেলার গোবিন্দপুর গ্রামের রোকন উদ্দিনের পুত্র। গ্রেপ্তার তারেক এইচএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র প্রচার ও বিক্রি করে বিকাশের মাধ্যমে বিভিন্নজনের কাছ টাকা এনে প্রতারণা করে আসছিলো বলে জানায় র‌্যাব।

র‌্যাব-১১ সিপিসি-২, কুমিল্লার কোম্পানী কমান্ডার ও উপ অধিনায়ক আতাউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব কুমিল্লার একটি অভিযানিক দল মঙ্গলবার দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে তারেককে গ্রেপ্তার করে। এসময় তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করে অভিযোগের প্রাথমিক সত্যতা নিশ্চিত হওয়া গেছে।

তিনি বলেন,‘তারেকের কাছ থেকে উদ্ধারকৃত মোবাইলে চলমান এইচএসসি পরীার বিভিন্ন ভূয়া প্রশ্নপত্র সংগ্রহ ও প্রচার করার জন্য ফেইসবুকে স্ট্যাটাস দেয়ার প্রমাণ পাওয়া যায়।’ এছাড়াও মেসেঞ্জারের মাধ্যমে বিভিন্ন জনের সাথে ভূয়া প্রশ্নপত্র বিক্রি ও বিকাশের মাধ্যমে টাকা লেনদেন সম্পর্কিত কথোপকথনের তথ্যও পাওয়া যায় বলে নিশ্চিত করেন তিনি।

আতাউর রহমান বলেন, ‘গ্রেপ্তার তারেক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও মেসেঞ্জার ব্যবহার করে অসাধু প্রতারক চক্র হতে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে গোপনে বিকাশের মাধ্যমে টাকা সংগ্রহের চেষ্টা করে। এই কাজে সে কথোপকথনের জন্য তার ব্যক্তিগত মোবাইল নম্বর ০১৯৯৮-১৯২১৪০ এবং টাকা সংগ্রহের জন্য ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৮৭৬-৬২৩০৫০ ব্যবহার করে আসছিল।’

এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।



Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};