ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
583
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক : বিপজ্জনক হয়ে উঠেছে ‘ইউটার্ন’, বাড়ছে দুর্ঘটনা
Published : Monday, 16 April, 2018 at 5:40 PM, Update: 16.04.2018 8:15:29 PM
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক : বিপজ্জনক হয়ে উঠেছে ‘ইউটার্ন’, বাড়ছে দুর্ঘটনাজহির শান্ত: চারলেনে উন্নীত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রতি দেড় কিলোমিটার পরপর রয়েছে ‘ইউটার্ন’। চলাচলরত যানবাহনের লেন ও সড়ক পরিববর্তন এবং সড়ক পারাপারের জন্য নির্ধারিত ওই ইউটার্নগুলো দিনে দিনে বিপদজনক হয়ে উঠছে।

প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা অবধি ওই ইউটার্নগুলোতে সারি সারি যানবাহন পার্কিং করার ফলে ইউটার্নগুলোতে ঘটছে দুর্ঘটনা। ইউটার্নে দীর্ঘক্ষণ যানবাহন পার্কিংয়ে প্রশাসনের কার্যত কোন ভূমিকা না থাকায় কার্যত এখন পার্কিং স্থলে রূপ নিয়েছে।

ইউটার্নগুলোতে সারি সারি যানবাহন পার্কিং করার ফলে ফোর লেনের মহাসড়কের এক সড়ক থেকে অপর সড়কে ঘুরার সময় দেখা যায় না বিপরীত সড়কে চলাচলরত কোন যানবাহন। ফলে মহাসড়কের কুমিল্লা অংশে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। ইউটার্ন গুলোতে ছোট-বড় দুর্ঘটনা ঘটে চলছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক : বিপজ্জনক হয়ে উঠেছে ‘ইউটার্ন’, বাড়ছে দুর্ঘটনামহাসড়কের কুমিল্লা অংশ ঘুরে দেখা গেছে, চৌদ্দগ্রাম থেকে দাউদকান্দি পর্যন্ত অধিকাংশ ইউটার্নে পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যান পার্কিং করা হয়। এর মধ্যে সবচেয়ে বেশি গাড়ি পার্কিং করা হয় বুড়িচং উপজেলাধীন কোরপাই এলাকার ইউটার্নে। এছাড়া মহাসড়কের পাশে বেশি গাড়ি পার্কিং করা হচ্ছে দাউদকান্দি উপজেলাধীন জিংলাতলী এলাকায়।

পার্কিং করা গাড়ির চালকদের সাথে কথা বলে জানা যায়, দিনের বেলা রাজধানীতে ট্রাক-কাভার্ডভ্যান ঢুকতে পারছে না। তাই বাধ্য হয়েই তারা দিনের বেলা মহাসড়কের পাশে বা ইউটার্নগুলোর ফাঁকা স্থানে গাড়ি পার্কিং করে রাখছে। বিকেল হলেই ঢাকামুখী ছুটে তারা।

ট্রাক চালক রফিকুল ইসলাম জানান, রাতে চট্টগ্রাম থেকে মাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করলে দেখা যায় কুমিল্লা আসতেই ভোর হয়ে যায়। দিনের বেলা ঢাকা প্রবেশ বা ঢাকার উপর দিয়ে অন্য কোথাও যাওয়া সম্ভব হয় না। তাই দিনের বেলা গাড়ি পার্কিং করে সন্ধ্যার অপেক্ষা করতে থাকি।

অপর চালক বিল্লাল হোসেন জানান, দিনে ঢাকায় যেতে পারবো না, আবার মহাসড়কের কোথাও গাড়ি পার্কিং করার নির্ধারিত স্থান নেই। যেখানে একটু ফাঁকা স্থান পাই সেখানেই গাড়ি পার্কিং করে দিন কাটাই।

বাস চালক আব্দুর রহমান জানান, অনেক সময় দেখা যায় বিপরীত সড়ক থেকে কোন গাড়ি ইউটার্নে ঘুরছে কিন্তু সেখানে সিরিয়ালে ট্রাক-কাভার্ডভান দাঁড়িয়ে থাকার কারণে আমরা ঠিকমত দেখতে পাই না। যার ফলে দুর্ঘটনা ঘটে।

এ ব্যাপারে হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার রহমত উল্লাহ জানান, ইউটার্নগুলোতে যাতে কোন গাড়ি পার্কিং না করে সেজন্য আমরা নিয়মিত কাজ করছি। চালকদের প্রাথমিকভাবে সতর্ক করা সহ মামলা পর্যন্ত দেওয়া হচ্ছে। এনিয়ে আমাদের অভিযান অব্যাহত আছে এবং থাকবে।



Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};