ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
নোবেল সাহিত্য পুরস্কারের তিন বিচারকের পদত্যাগ
Published : Monday, 9 April, 2018 at 4:33 PM
নোবেল সাহিত্য পুরস্কারের তিন বিচারকের পদত্যাগআন্তর্জাতিক ডেস্ক: সাহিত্যে নোবেল পুরস্কারের তিন বিচারক পদত্যাগ করেছেন। তারা হলেন, ক্লাস ওসতেরগ্রেন, কেজেল এসমার্ক এবং পিটার ইংলান্ড। শুক্রবার সুইডিশ গণমাধ্যমকে চিঠি এবং বিবৃতি দিয়ে নিজেদের পদত্যাগের বিষয়ে জানিয়েছেন ওই বিচারকরা।

গত বছর স্টকহোমের একটি কালচারাল সেন্টারের প্রধানের সঙ্গে সুইডিশ একাডেমির সিদ্ধান্তের সঙ্গে তার পদত্যাগের সম্পর্ক রয়েছে বলে জানিয়েছেন ইংলান্ড। তবে তাদের তিনজনের পদত্যাগের বিষয়টি এখনও পরিস্কার নয়। ওই কালচারাল সেন্টারটির প্রধানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল। এ বিষয়ে তদন্ত করতে একটি আইনি সংস্থাকে আহ্বান জানায় নোবেল কমিটি।

২০১৭ সালে সাহিত্যে নোবেল পেয়েছেন জাপানি বংশোদ্ভূত ব্রিটিশ উপন্যাসিক কাজুয়ো ইশিগুরো। তিনি চিত্রনাট্যকার, ছোট গল্পকার এবং ঔপন্যাসিক হিসেবেই বেশ পরিচিত।

কাজুয়ো ইশিগুরোর যখন মাত্র পাঁচ বছর বয়স, তখনই তার পরিবার জাপান ছেড়ে ইংল্যান্ডে চলে আসে। এর আগেও তিনি বেশ কিছু পুরস্কার পেয়েছেন। চিত্রনাট্য লিখেছেন ‘নেভার লেট মি গো’, ‘দ্য রিমেইন্স অব দ্য ডে’, দ্য হোয়াইট কাউন্টিস’সহ বেশ কিছু চলচ্চিত্রের।



Loading...

সর্বশেষ সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};