ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
348
ডায়বেটিকের মাত্রা জানা যাবে স্মার্টফোনেই!
Published : Tuesday, 13 March, 2018 at 3:29 PM
ডায়বেটিকের মাত্রা জানা যাবে স্মার্টফোনেই!যখন তখন ডায়াবেটিস পরীক্ষা করার সুযোগ থাকে না অনেকেরই। কেমন হয় যদি সঙ্গে থাকা স্মার্টফোনেই জানা যায় ডায়বেটিকের মাত্রা। ডায়াবেটিস রোগীদের এই সুবিধা নিয়ে এসেছে ‘বিটও’।

‘বিটও’ দেখতে অনেকটাই পেনড্রাইভের মতো। তবে চওড়া বেশি। এই বিটও গ্লুকোমিটারকে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করতে হবে। ঠিক যেভাবে ইয়ার-ফোন বা হেড-ফোন স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা হয়। বিটও গ্লুকোমিটার-এর সঙ্গে মিলবে ৩০টি স্ট্রিপ। প্রয়োজনে সেই স্ট্রিপ ব্যবহার করে রক্তে শর্করার পরীক্ষাও করা যাবে। মাত্র এক ফোঁটা রক্তই শর্করার পরিমাণ নির্ণয়ের জন্য পর্যাপ্ত।

রক্তে শর্করার পরিমাণ সংক্রান্ত সেই তথ্য সেভ হয়ে যাবে স্মার্টফোনে। একইসঙ্গে সেই তথ্য চলে যাবে বিটও এর ডায়াবেটিস বিশেষজ্ঞদের কাছে। যাঁরা ওই তথ্য যাচাই করে অল্প সময়ের মধ্যে রিপোর্ট পাঠিয়ে দেবেন স্মার্টফোনের মেসেজ বক্সে। আপনি চাইলে সেই তথ্য শেয়ার করতে পারেন বন্ধু ও পরিবারের সদস্যদের সঙ্গেও।

www.beatoapp.com ওয়েবসাইটে মিলবে এই অভিনব গ্লুকোমিটার। তাদের দাবি, ব্যাটারি ক্ষমতা ভালো থাকলে ৫ বছর পর্যন্ত ব্যবহার করা যাবে একটি গ্লুকোমিটার। এছাড়াও আকারে ছোট হওয়ায় সহজেই পকেটে বা ব্যাগে রাখা যাবে এই নতুন গ্লুকোমিটার।

তবে আইফোন-৭, গুগল পিক্সেলসহ কয়েকটি ডিভাইসে বিটও গ্লুকোমিটার ব্যবহার করা যাবে না।



Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected]oo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};