ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় টিউবওয়েলের পানি পান করে মা-শিশুর মৃত্যু
একই পরিবারের বাকি ৫ সদস্য অসুস্থ ------------
Published : Tuesday, 13 March, 2018 at 12:00 AM, Update: 13.03.2018 1:49:31 AM
কুমিল্লায় টিউবওয়েলের পানি পান করে মা-শিশুর মৃত্যুবশিরুল ইসলাম: কুমিল্লা মনোহরগঞ্জে টিউবওয়েলের পানি পান করে দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় গুরুতর অসুস্থ হয়ে আরো ৫ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মনোহরগঞ্জের নাথেরপেটুয়া ইউনিয়নের বিনয়ঘর ব্যাপারি বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত দুজন হলেন খালেদা আক্তার খুকি (২০) ও তার ২ মাস বয়সী কন্যা শিশু ফারজানা আক্তার ফারিয়া। জানা গেছে, টিউব ওয়েলের পানি পান করে অসুস্থ হলে হাসপাতালে নেওয়ার পথে শিশু ফারজানা মারা যায়। একই ঘটনায় অসুস্থ তার মা খালেদা আক্তার খুশিকে কুমেক হাসপাতালে ভর্তি করানোর পর চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১২ মার্চ) রাত ৮টায় মারা যায়। পরিবারের অন্য সদস্যরা হলো ফরিদা বেগম (৫০), সুলতান মিয়া (৫৫), হারুনুর রশিদ (৩০), নাইম (১০) ।
নিহতদের স্বজন ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, গত ৩মার্চ শনিবার বাড়িতে স্থাপন করা টিউবওয়েলের পানি পান করে হারুনুর রশিদ অসুস্থ হলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হারুন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে দেখেন অন্যদের অবস্থাও খারাপ। এরই মধ্যে এলাকায় খবর ছড়িয়ে পড়লে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। স্থানীয়রা কবিরাজের মাধ্যমে অসুস্থদের ঝারফুক করে। কবিরাজ তাদের বাড়ির সব কিছু পরিবর্তনের পরামর্শ দিয়ে চলে যায়। কিন্তু  সোমবার ১২মার্চ অবস্থার অবনতি দেখে তারা হাসপাতালে আসার পথে নিহত হয় দুই বছরের শিশু ফারিয়া ও চিকিৎসাধীন অবস্থায় তার মা খুকি মারা যায়।
এ বিষয়ে নাথের পেটুয়া ইউপি চেয়ারম্যান রুহুল আমিন মাস্টার জানান, আমাদের এলাকার পানিতে আর্সেনিক ও লবন রয়েছে। আমরা আর্সেনিক মুক্ত টিউবওয়েল বসিয়েছি। যারা আহত হয়েছে তারা আলাদা নতুন বাড়ী করে সেখানে থাকে। তাদের বিষয়টি সঠিকভাবে বলতে পারছিনা। স্থানীয় মেম্বার আবু তাহেরকে জানিয়েছি। তিনি ঘটনাস্থলে গিয়েছেন। পরে বিস্তারিত জানতে পারবো।
অত্র ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আবু তাহের মেম্বার ঘটনাস্থলে গিয়ে জানান, ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি, সাধারণ সম্পাদক, যুবলীগের সভাপতিসহ তিনি ঘটনাস্থলে গিয়েছেন। ঐ বাড়ীতে সুলতান বাদশা ছাড়া আর কেউ নেই। তাকে আমরা বাড়ী থেকে চলে আসতে বলেছি। তবে বাড়ীতে যাওয়ার পর আমাদের কাছেও অসুস্থিকর মনে হয়েছে। স্থানীয় কবিরাজ এসে আলগা কিছু আছে বলে মন্তব্য করেছে। তবে শুনেছি ঐ বাড়ীতে যারা যাচ্ছে তারা অসুস্থ্য হচ্ছে কিন্তু আমরা অসুস্থ্য হইনি।
মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু আসলাম জানান, আমি আগামীকাল (১৩ মার্চ) বিনয়ঘর এলাকায় স্বাস্থ্য কর্মীকে পাঠাবো। সেখানে গিয়ে পানি পরীক্ষা শেষে বুঝা যাবে আসলে সমস্যাটা কোথায়।





Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};