ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
623
ভুল চিকিৎসায় নিহত শিশুর পরিবারকে ১ লাখ টাকা দিয়ে সমঝোতা
Published : Monday, 12 March, 2018 at 8:20 PM
ভুল চিকিৎসায় নিহত শিশুর পরিবারকে ১ লাখ টাকা দিয়ে সমঝোতামনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার মনোহরগঞ্জের মনোরমা ডায়াগনষ্টিক সেন্টার অবৈধভাবে কার্যক্রম করার কারণে মৃত্যুর ঝুঁকি বাড়ছে। নিহত শিশু ফাইজা আক্তার তাবাস্সুমের পরিবারকে স্থানীয় প্রভাবশালীদের মাধ্যমে ১ লাখ টাকার মাধ্যমে সমঝোতা করা হয়েছে।

জানা যায়-  মনোহরগঞ্জের লণপুর বাজারে মনোরমা ডায়াগনষ্টিক সেন্টারের প্যাডে ডাক্তারের নাম বিহীন একটি পেসক্রিপশনের ৮ প্রকারের ওষুধ লিখা থাকলেও ডাক্তারের কোন স্বাক্ষর কিংবা নাম নেই। পরে ওই প্রেসক্রিপশনটি মনোরমা ডায়াগনষ্টিক সেন্টারের ফার্মেসী পরিচালক পল্লি চিকিৎসক সন্তোষ চন্দ্র শীলের ২ পুত্রসহ ৩ জনেই এমবিবিএস ছাড়াই ডাক্তার লিখে রোগীদের সাথে প্রতারণা করে আসছে।

তাদের ভিজিট ২’শ থেকে ৫’শ টাকা এবং পরীা নিরীার জন্য আলাদা টাকা দিতে হয়।  যার কারণে প্রতিনিয়তই রোগীদের মৃত্যুর সংখ্যা বাড়ছে। এর আগেও লক্ষ্মনপুর গ্রামের কমল চন্দ্র সাহা নামেও এক রোগীসহ একাধিক রোগীর মৃত্যু হয়েছে বলেও জানা গেছে।

রোগীর মা কুলসুম আক্তার জুমি জানায়- শিশু ফাইজা আক্তার তাবাস্সুম বৃহস্পতিবার ঠান্ডা জনিত রোগাক্রান্ত হয়ে লণপুর বাজারে মনোরমা ডায়াগনষ্টিক সেন্টার চিকিৎসার জন্য নেয়া হয়। পরে ডায়াগনষ্টিক সেন্টারের পরিচালক পল্লি চিকিৎসক সন্তোষ চন্দ্র শীলের ছেলে ভুয়া ডাক্তার সঞ্জয় কুমার শীল ওই শিশুটিকে চিকিৎসা দেয়। এ সময় সঞ্জয় কুমার শীল শিশুর শরীরের জন্য মেয়াদহীন ও ভুল ইনজেকশন পুশ করে এবং আরো ৪টি ইনজেকশন পুশ করার পরামর্শ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। শুক্রবার সকালে আরেকটি ইনজেকশন দেয়া হয় শিশু তাবাস্সুমকে। এরপর থেকেই অসুস্থতা বাড়তে থাকে তার। শিশুর অবস্থা সঙ্কটাপন্ন দেখে সন্তোষ চন্দ্র শীল ও তার ছেলে সঞ্জয় কুমার শীল’র সাথে যোগাযোগ করলে বাকী ৩টি ইনজেকশন সরিয়ে ফেলার জন্য এবং পুনরায় শিশুটিকে ডায়াগনষ্টিক সেন্টারে নিয়ে আসার জন্য বলা হয়। পরে শিশুর স্বজনদের সাথে চিকিৎসকের বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে তিকর ইনজেকশনগুলো সরিয়ে ফেলে সঞ্জয় কুমার শীল। পরে উন্নত চিকিৎসার জন্য লাকসাম নিয়ে যাওয়ার সময় পথে মারা যায় শিশু ফাইজা আক্তার তাবাস্সুম। এ ঘটনায় শিশুর মা জানায় ভুল চিকিৎসার তার মেয়ের মৃত্যু হয়েছে। এ ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য লাকসাম ও মনোহরগঞ্জের প্রভাবশালী নেতাকর্মী, সাংবাদিকদের মোটা অংকের টাকার বিনিময়ে সমঝোতার চেষ্টা করা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহজাহান সরকার বলেন- মনোহরগঞ্জের মনোরমা ডায়াগনষ্টিক সেন্টার ও ফার্মেসীতে অবৈধ কার্যক্রম ও শিশু নিহতের ঘটনাটি আমি শুনেছি। কিন্তু কেহই অভিযোগ করেনি। অভিযোগ করলে অবশ্যই আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। তিনি আরও বলেন- মনোরমা ডায়াগনষ্টিক সেন্টার কিং বা হাসপাতাল কোন অনুমতি নেই। তারা অবৈধভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে কুমিল্লা সিভিল সার্জন মজিবুর রহমান জানান-আমরা এ বিষয়টি খতিয়ে দেখছি। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};