ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
89
কুমিল্লার ক্ষুদে শিল্প উদ্যোক্তাদের অনুপ্রাণিত উৎপাদিত পণ্যের প্রদর্শন এ মেলার উদ্দেশ্য
Published : Tuesday, 13 February, 2018 at 12:00 AM, Update: 13.02.2018 1:16:12 AM
কুমিল্লার ক্ষুদে শিল্প উদ্যোক্তাদের অনুপ্রাণিত উৎপাদিত পণ্যের প্রদর্শন এ মেলার উদ্দেশ্যস্টাফ রিপোর্টার।। কুমিল্লার ক্ষুদে শিল্প উদ্যোক্তাদের অনুপ্রাণিত ও তাদের উৎপাদিত পণ্য প্রদর্শনের উদ্দেশ্যে গতকাল থেকে কুমিল্লায় শুরু হয়েছে আঞ্চলিক এসএমই পণ্যমেলা। কুমিল্লা টাউন হল মাঠে বেলুন উড়িয়ে ও সাদা পায়রা অবমুক্ত করে এ মেলার উদ্বোধন করেন এসএমই ফাউ-েশনের ব্যবস্থাপনা পরিচালক মো: সফিকুল ইসলাম। উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার ভৌমিক ও আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল।
সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম। তিনি বলেন, এ মেলার উদ্দেশ্যগুলোর মধ্যে রয়েছে এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরিতে সহায়তা করা, এসএমএ উদ্যোক্তা এবং ভোক্তাদের মধ্যে পারস্পরিক সংযোগ স্থাপন করা, পণ্য উৎপাদন ও সেবাসৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ করা। বিশেষ করে কুমিল্লা জেলার ক্ষুদে উদ্যোক্তারা যেসব পণ্য উৎপাদন করে তা প্রদর্শন ও বাজারজাতকরণের লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে।
জেলা প্রশাসন ও এসএমই ফাউ-েশনের আয়োজনে এ সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা বিসিকের উপ-পরিচালক তাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আজিজুর রহমান।
বর্ণাঢ্য র‌্যালির বের হওয়ার মধ্যদিয়ে উদ্বোধনী দিনের কার্যক্রম শুরু হয়। জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গন থেকে র‌্যালি বের হয়ে টাউন হল মাঠে মেলা প্রাঙ্গনে আসে। র‌্যালিতে জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শরীফ নজরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মো: আবদুল মজিদ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট দল ও এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
সন্ধ্যায় মেলা মাঠে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মঞ্চে অনুষ্ঠিত সাংস্কৃতিক পর্বে সম্মিলিত সাংস্কৃতিক জোট, কুমিল্লা সাংস্কৃতিক জোট ও জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন।
জানা যায়, এ বছর ১৫টি জেলায় এ মেলার আয়োজন করা হয়েছে। কুমিল্লা এসএমই পণ্য মেলায় ৮০টি স্টল রয়েছে।















Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};