ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
117
আবারও গানে ফিরছেন অঞ্জন ও নচিকেতা
Published : Sunday, 11 February, 2018 at 3:52 PM
আবারও গানে ফিরছেন অঞ্জন ও নচিকেতাবিনোদন ডেস্ক ||

বাংলা আধুনিক গানে দুর্দান্ত জনপ্রিয় তিনটি নাম কবীর সুমন, অঞ্জন দত্ত ও নচিকেতা চক্রবর্তী। তিনজনের গানে রয়েছে আলাদা স্টাইল, কথার ভিন্নতা, উপস্থাপনের বৈচিত্রতা। তবে জীবনমুখী গানের কাছে তাদের খুব মিল। আজকাল নিয়মিত আর গান করেন না দুই বাংলাতেই সমাদৃত এই তিন তারকা।

অঞ্জন ঝুঁকে গেছেন সিনেমা নির্মাণ ও অভিনয়ে। কবীর সুমন ও নচিকেতা বেছে নিয়েছেন নিভৃতচারীর জীবন। তারমধ্যে নচিকেতা হঠাৎ হঠাৎ তিনি ফিরে আসেন চলচ্চিত্রের গানে। সর্বশেষ তার কণ্ঠ মুগ্ধতা ছড়িয়েছিলো সৃজিত চট্টোপধ্যায়ের ‘জুলফিকার’ ছবিতে ‘এক পুরনো মসজিদে, গান ধরেছে মুর্শিদে’ শিরোনামের গানে। এরপর খানিক বিরতি।

তবে আবারও গানে ফিরছেন নচি। নতুন একটি সিনেমার প্লেব্যাক দিয়ে। ছবির নাম ‘রিউনিওন’। পরিচালক মুরারি এম.রক্ষিত। এ ছবিতে দেখানো হবে ১৯৯৫-২০০০ এর মধ্যবর্তী সময়ের গল্প। একদল পড়ুয়ার কলেজ জীবন, যেখানে ছিল তিনটি ছেলে, ও একটি মেয়ের গ্যাং। দীর্ঘ কুড়ি বছর পর আবার তাদের পুর্নমিলন হয়, যেখানে চলতে থাকে তাদের হারিয়ে যাওয়া দিনের স্মৃতিচারণা, কিন্তু এরই মধ্যে দিয়ে হঠাৎ তারা অনুভব করে তাদের ব্যাচের সিনিয়র একজনের কথা, যে তার জীবন টাকে কাজে লাগিয়েছে পাহাড়ি দুঃস্থদের উন্নতির কাজে, এই নিয়েই ছবিটির গল্প।

ছবিতে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়, ইন্দ্রাশিষ রায়, প্রিয়াঙ্কা সরকার, সায়নি ঘোষ, রাহুল ব্যানার্জি, অনিন্দ্য পুলক ব্যনার্জি , অনিন্দিতা ঘোষ, সৌরভ দাস, এবং অন্যান্য। এম এম আর ফ্লিমস এর প্রযোজনায় ছবিটির শুটিং শুরু হবে মার্চের মাঝামাঝি।

অন্যদিকে অঞ্জন দত্ত ফিরছেন নিজের সিনেমার জন্য গান নিয়েই। ছবির নাম ‘আমি আসব ফিরে’। এখানেও একটা ট্যুইস্ট আছে। ‘আমি আসব ফিরে’ নামে একটি বেসিক অ্যালবামের পরিকল্পনাই শুরুতে ছিল অঞ্জনের। এই কাজ করতে করতেই চিত্রনাট্য লেখার কথা মাথায় আসে অঞ্জনের। অ্যালবাম থেকেই তৈরি হয় ছবি। ‘আমি আসব ফিরে’ দিয়েই এসভিএফের ব্যানারে কাজ শুরু হল বর্ষীয়ান এই নির্মাতার।

জানা গেছে, ‘আমি আসব ফিরে’ ছবির অ্যালবামে রয়েছে মোট ৭টি গান। সবকটি গানই লিখেছেন অঞ্জন, সুর দিয়েছেন অঞ্জন-পুত্র নীল।

বহুদিন পর প্রিয় দুই শিল্পীর গানের জন্য অপেক্ষা করছেন দুই বাংলার শ্রোতা-ভক্তরা, সেটা অনুমেয়। এখন কেবল অপেক্ষার সময় ফুরানোর পালা।


Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};