ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
806
হাজী ইয়াছিনের বাড়ির সামনে পুলিশের অবস্থান
বিএনপি নেতা ফজলুল হক ফজলু গ্রেপ্তার
দুই গ্রুপের বিক্ষোভ মিছিল
হুমায়ূন কবীর জীবন
Published : Friday, 9 February, 2018 at 10:53 PM
বিএনপি নেতা ফজলুল হক ফজলু গ্রেপ্তার কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি ফজলুল হক ফজলুকে গ্রেপ্তার করেছে পুলিশ। অপর দিকে দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিনের বাড়ির সামনে জড়াও হয়ে যুবদল, ছাত্রদল নেতাকর্মীরা মিছিল করতে চাইলে পুলিশ বাড়িটি ঘেরাও করে অবস্থান নিলে সেখানে নেতাকর্মীরা মিছিল করতে পারেন নি। শহরে দক্ষিন চর্থা থেকে শহীদ নামে একজনসহ কুমিল্লার বিভিন্নস্থান থেকে অন্তত ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির দুটি গ্রুপ শহরের দুটি স্থানে ছোট্ট বিক্ষোভ মিছিল করেছে। শহরের কান্দিরপাড় জামে মসজিদ, পূবালী চত্বরসহ বিশেষ কয়েকটি স্থানে আইন শৃংখলা বাহিনীর অবস্থান ছিল উল্লেখ করার মতো।
জানা গেছে, দুনীর্তি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদ- দেয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কুমিল্লায় বিক্ষোভ মিছিল বের করার জন্য কুমিল্লা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিনের বাড়ির সামনে জেলা যুবদল, ছাত্রদল নেতাকর্মীরা জড়ো হলে খবর  পেয়ে সেখানে পুলিশ ও ডিবির সদস্যরা অবস্থান নেন। পুলিশ বাড়ির সামনে ঘেরাও করে অবস্থান নিলে নেতাকর্মীরা চলে যায়।  
কুমিল্লা নগরীর শাসনগাছা এলাকা থেকে বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে কুমিল্লা জেলা বিএনপির সহ সভাপতি প্রবীণ রাজনীতিবিদ ফজলুল হক ফজলুকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও নাশকতার পরিকল্পনার অভিযোগে  দক্ষিণ চর্থা এলাকার যুবদল নেতা শহীদকেও গ্রেফতার করে পুলিশ। শুক্রবার দুপুরে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার ওসি আবু ছালাম মিয়া।
কুমিল্লা কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছালাম মিয়া জানান, বিভিন্ন নাশকতা কর্মকা- ও অপকর্মের সাথে জড়িতের অভিযোগে বিএনপি নেতা ফজলুল হক ফজলুকে গ্রেফতার করা হয়। আরেকজন হল নাশকতার চেষ্টা করার অভিযোগে যুবদল নেতা শহীদকেও গ্রেফতার করা হয়।
কুমিল্লা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিনের সমর্থক নেতাকর্মীরা শুক্রবার শহরের রাণীর বাজার রোডে বিক্ষোভ মিছিল বের করে । এতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি নেতা সফিউল আলম রায়হান, রেজাউল কাইয়ুম, মহানগর যুবদল সভাপতি ও জেলা ছাত্রদল সভাপতি উৎবাতুল বারি আবু প্রমুখ নেতৃত্ব দেন।
অপরদিকে দক্ষিণ চর্থা এলাকায় কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও কেন্দ্রীয় বিএনপি সদস্য মনিরুল হক সাক্কু সমর্থিত নেতাকর্মীরা গতকাল শুক্রবার বাদ জুম্মা সৈয়দ বাড়ি জামে মসজিদে বিএনপি নেতাকর্মীরা জড়ো হন। পুলিশ খবর পেয়ে সেখানে উপস্থিত হয়ে মসজিদ ঘিরে রাখে। পরে বিএনপি নেতাকর্মীরা মসজিদের পিছন দিয়ে গিয়ে বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি দক্ষিণ  চর্থা চৌমুহনীর সড়কে বের করেন। এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সদস্য সৈয়দ জাহাঙ্গীর আলম, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপুসহ অন্যরা।
এদিকে বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পরে আরো বেশি কঠোর নিরাপত্তা জোরদার করা হয় কুমিল্লাতেও। নগরীতে র‌্যার-পুলিশের টহল ছিল চোখে পরার মত। নগরীর কান্দিরপাড় এলাকায় রাস্তার পাশে বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ অবস্থান নেয়।  



Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};