ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
55
বিশ্ব ইজতেমা শুরু আখেরি মোনাজাত পরিচালনা করবেন মাওলানা জোবায়ের
Published : Saturday, 13 January, 2018 at 12:00 AM
মাওলানা সাদ কান্ধলভির অনুপস্থিতিতে বাংলাদেশের মাওলানা জোবায়ের এবার বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করবেন বলে একজন মুরুব্বি জানিয়েছেন। আরেক বাংলাদেশি মাওলানা আব্দুল মতিন আখেরি মোনাজাতের আগে হেদায়তি বয়ান করবেন বলে জানিয়েছেন তিনি।
তাবলিগ জামাতের একাংশের বিক্ষোভের মুখে বাংলাদেশে এসেও ইজতেমায় অংশ নিতে পারেননি ভারতের মাওলানা সাদ, যিনি উর্দুতে আখেরি মোনাজাতের পাশাপাশি হেদায়েতি বয়ান করতেন। ভারতের মাওলানা জোবায়রুল হাসান মারা যাওয়ার পর বিশ্ব ইজতেমার হাল ধরেছিলেন তিনি। শুক্রবার তার অনুপস্থিতিতে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়েছে।
ইজতেমার মুরুব্বি প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন জানান, রোববার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। মোনাজাত পরিচালনা করবেন কাকরাইলের মাওলানা হাফেজ জোবায়ের।
শুক্রবার রাতে তাবলিগ জামাতের মুরুব্বিদের নিয়ে এক বৈঠকে ওই সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।
শুক্রবার ফজরের নামাজের পর শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ পর্ব। চারদিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব, ২১জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।
ইসলামের দাওয়াতি কাজকে ত্বরান্বিত করতে প্রায় ১০০বছর আগে মাওলানা ইলিয়াছ শাহ (রহ.) দিল্লির নিজামুদ্দিন মসজিদ থেকে তাবলিগের কাজ শুরু করেন। মাওলানা ইলিয়াছের দৌহিত্র হলেন মাওলানা সাদ কান্ধলভি।
২০১৫ সাল থেকে মাওলানা সাদ আখেরি মোনাজাত পরিচালানা করে আসছেন। তার আগে তিনি টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে শুধু তাবলিগের বয়ান দিতেন।







Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};