ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
189
বিশ্বের ২০ দেশের মধ্যে বাংলাদেশকে নিতে আরেকবার আওয়ামী লীগকে সুযোগ দিন ---পরিকল্পনামন্ত্রী
Published : Friday, 12 January, 2018 at 12:00 AM, Update: 12.01.2018 1:31:12 AM
বিশ্বের ২০ দেশের মধ্যে বাংলাদেশকে নিতে আরেকবার আওয়ামী লীগকে সুযোগ দিন ---পরিকল্পনামন্ত্রীমোতাহার হোসেন মাহবুব ||
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরেকবার বিজয়ী করার আহবান জানিয়ে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করি। ১৪৫০টি প্রকল্প বাস্তবায়নের অপেক্ষা আছে সেগুলো বাস্তবায়নের জন্য আওয়ামীলীগকে আরেক বার সুযোগ করে দেবেন। ২০৪১ সালে পৃথিবীর মূল ২০টি দেশের মধ্যে বাংলাদেশকে পৌঁছে দিতে চাই।  সেই সাথে প্রত্যেক উপজেলায় নারীদের জন্য ৪ তলা মার্কেট নির্মানের ঘোষণা দেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল(লোটাস কামাল) ।
বৃহস্পতিবার গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় উন্নয়ন মেলা উদ্বোধনের পরপর কুমিল্লায় টাউন হল মাঠে প্রাঙ্গনে কুমিল্লা উন্নয়ন মেলার উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ এমপি। তিনি বেলুন উড়িয়ে ও সাদা পায়রা অবমুক্তের মাধ্যমে মেলার উদ্বোধন করেন। মেলার উদ্বোধনের পর তিনি উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
কুমিল্লার উন্নয়ন প্রসঙ্গে লোটাস কামাল বলেন, ২০১৮ সালটি কুমিল্লার জন্য ভালো হবে। কুমিল্লায় অনেক রাস্তা আছে। প্রত্যেকটি রাস্তা নির্মাণ করা হবে। মন্ত্রী খানিকটা রসিকতার সাথে বলেন, নিজের বাড়ির রাস্তার পাশাপাশি শ্বশুরবাড়ির রাস্তা নির্মাণের প্রস্তাব যদি কেউ করেন তাও নির্মাণ করে দেয়া হবে। ১৪৫০টি প্রকল্পের কাজ এখনও বাকি আছে। এসব প্রকল্প বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জননেত্রী শেখ হাসিনাকে আবারো নির্বাচিত করতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। পার্শ্ববর্তী দেশসমূহের কাছ থেকে বিভিন্ন খাতে আমাদের দেশ এগিয়ে গেছে। সবগুলো খাতে পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে আছে। ভারতের থেকেও বিভিন্ন খাতে আমাদের দেশ এগিয়ে আছে। প্রবৃদ্ধির হার বেড়েছে। ২০৩০ সালে প্রবৃদ্ধির হার সিঙ্গাপুর এমন কি অস্ট্রেলিয়ার চেয়েও উপরে চলে যাবে। আওয়ামীলীগ যখন ক্ষমতায় এসেছিল তখন এদেশে দরিদ্রের হার ছিল ৪০ ভাগ। এখন তা অর্ধেকে নেমে এসেছে। ১৯৯৬ সালে টেলিফোনের দাম কত ছিল? এখন তো বাচ্চাদের স্কুল ব্যাগে ডিজিটাল ফোন পাওয়া যায়। বিশ্বের বিস্ময় দেশ বাংলাদেশ। বর্তমানে বাংলাদেশে মজুদ ২৫০ বিলিয়ন ডলার। আগামীতে বাংলাদেশকে বিশ্ব পঞ্চম টাইগার হিসেবে আবিষ্কার করবে। সরকার ৮ হাজার অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য সরকার বাড়িঘর নির্মাণের প্রকল্প গ্রহণ করেছেন। এ প্রকল্পের ধারাবাহিকতা বজায় থাকবে। প্রত্যেক যুবক-যুবতীর জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। কুমিল্লা ইপিজেডের কথা কেউ কল্পনাও করেনি। আমি ও প্রধানমন্ত্রী মিলে এটি তৈরি করেছি। সারা দেশে ১৪০টি ইকোনমিক জোন তৈরি করা হবে। আগামী প্রজন্মকে তৈরি হতে হবে যাতে বিশ্বের অর্থনৈতিক প্রতিযোগিতায় তারা তাদের সুদৃঢ় রাখতে পারে। ২০৩০ সালে বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত ও জ্ঞাননির্ভর বাংলাদেশ। সেজন্য প্রযুক্তিকে কাজে লাগাতে হবে।
বক্তব্যে শুরুতে তিনি জাতির জনক বঙ্গবন্ধুকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু মাটি ও মানুষকে কাজে লাগিয়ে একটি সুন্দর দেশ তৈরি বরেেত চেয়েছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই স্বপ্ন লালন করছেন। আমিও সেই স্বপ্ন দেখি। শেখ হাসিনা প্রত্যেক মানুষকে খুঁজে খুঁজে অর্থনৈতিক উন্নয়নের মূলধারায় নিয়ে আসতে চাইছেন। বিদ্যুতের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, আগে বিদ্যুৎ কখন আসত কখন যেতো বলা মুশকিল হতো। সে সময় বিদ্যুৎ উৎপাদন ছিল ৩২০০ মেগাওয়াট। বর্তমানে বিদ্যুৎ উৎপাদন ১৬৩০০ মেগাওয়াট। আমরা প্রতিটি সূচকে এগিয়ে গেছি। আমাদের অগ্রযাত্রায় সকলকে সামিল হতে হবে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের কৃষি সম্প্রসারণ বিভাগের অতিরিক্ত সচিব মো: আবদুর রব, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো: আজহারুল হক, কুমিল্লা জেলা মহিলা লীগের সভাপতি ও প্রাক্তন এমপি অধ্যক্ষ জোবেদা খাতুন পারুল, কাস্টমস কমিশনার মো: মাহবুবুজ্জামান, সড়ক ও জনপথের তত্ত্বাবধায়ক প্রকৌশলী অরুণ আলো চাকমা, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালক অতিরিক্ত সচিব ড. এস মিজানুর রহমান, সিভিল সার্জন ড. মুজিবুর রহমান ও পুলিশ সুপার (ডিএসবি) মো: আলমগীর হোসেন। মঞ্চে বিশেষ অতিথি হিসেবে উপবিষ্ট ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত।
সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম। তিনি স্বাগত বক্তব্য রাখেন। কুমিল্লায় এ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরেন তিনি।
সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, জেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সুশীল সমাজের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
তিনব্যাপি মেলায় সরকারি-বেসরকারি ও উন্নয়ন সংস্থার ১শ’ ২৫টি স্টল অংশ নেয়। মেলায় প্রতিটি প্রতিষ্ঠান তাদের নিজ নিজ উন্নয়ন কর্মকা- তুলে ধরে। সন্ধ্যায় মেলা মঞ্চে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলায় প্রচুর লোকের সমাগম ঘটে।


Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};