ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
52
নিবরাস ইসলামিক স্কুল এন্ড মাদ্রাসার হাফেজ ছাত্রদের সংবর্ধনা ও পাগড়ী প্রদান অনুষ্ঠান
Published : Thursday, 7 December, 2017 at 12:00 AM
বিশ্বজয়ী হাফেজ মো: আবদুল্লাহ আল মামুনকেও সংবর্ধনা-------
আবুল কালাম আজাদ।। কুমিল্লা নগরীর টমসমব্রীজ এলাকায় অবস্থিত স্ব-নামধন্য প্রতিষ্ঠান নিবরাস ইসলামিক স্কুল এন্ড মাদ্রাসার ৩৬ জন হাফেজ ছাত্রকে গতকাল টাউন হল মিলনায়তনে সংবর্ধনা ও পাগড়ী প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় কুমিল্লার কৃতি সন্তান বিশ্বজয়ী হাফেজ মো: আবদুল্লাহ আল মামুনকেও সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধনা ও পাগড়ী প্রদান অনুষ্ঠানটি কুমিল্লা জামেয়া আরাবিয়া কাসেমুল উলুম মাদ্রাসার মোহতাসিম আল্লামা আবদুর রাজ্জাকের সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের আরবী বিভাগের প্রধান মাওলানা সালাউদ্দিনের সঞ্চালনায় ৩৬ জন হাফেজদের মধ্যে পাগড়ী প্রদান করেন বাংলাদেশ হুফফাজুল কোরআন ফাউ-েশনের চেয়ারম্যান ও আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতার বিচারক ক্বারী আবদুল হক। প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, প্রধান আলোচক ছিলেন বরুড়া আল জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম মাদ্রাসার মোহতাসিম আল্লামা ফজলুল্লাহ নোমান, কেরাত পরিবেশন করেন ঢাকা তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ক্বারী নাজমুল হাসান।
বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব আজহার উদ্দিন, মুফতি মোশতাকুন্নবী, মাওলানা শাহ ইলিয়াছ বদরপুরী, প্রতিষ্ঠানের সেক্রেটারী আলহাজ্ব জাকির হোসেন।
এছাড়াও উপস্থিত ছিলেন মাওলানা আবদুল কুদ্দুস, মুফতি শামছুল ইসলাম জিলানী, হাফেজ মাওলানা মিজানুর রহমান, হাফেজ মাওলানা আমিন উল্লাহ, প্রতিষ্ঠানের পরিচালক মো: জহিরুল ইসলাম, হিফজ বিভাগের প্রধান হাফেজ ক্বারী জসিম উদ্দিন, বাংলা বিভাগের প্রধান আরিফ হোসেন, শিক্ষক প্রতিনিধি মাও: জহিরুল ইসলাম, পরিচালক হাফেজ হেলাল উদ্দিন, বশির আহমেদ, আবদুর রহিম, হাফেজ মামুন খান, কবির হোসেনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সম্মানিত ব্যক্তিবর্গ।
অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন কুমিল্লা সেন্ট্রাল মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা: শফিকুর রহমান পাটোয়ারী, রবি-আজিয়াটা লি: এর বিভাগীয় কর্মকর্তা আবদুল্লা আল মজিদ, ডা: নাজমুল হাসান।
অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল হাফেজ মাওলানা মুফতি আবুল বাশার ও ভাইস প্রিন্সিপাল এজিএম নুরুন্নবী।
অনুষ্ঠানে বক্তারা বলেন, কুমিল্লায় নিবরাস ইসলামিক স্কুল এন্ড মাদ্রাসা প্রতিষ্ঠার পর থেকে অত্যন্ত দক্ষতা, সুশৃংখল ও সফলতার সাথে একাডেমিক কার্যক্রম পরিচালনা করে আসছে। এই সফলতার অভিজ্ঞ পরিচালনা পর্ষদ, পরিশ্রমী শিক্ষক ও শিক্ষার্থী এবং অভিভাকদের আন্তরিকতার ফসল।
ধর্মীয় ও আধুনিক শিক্ষার সমন্বয়ে পরিচালিত এই প্রতিষ্ঠানটি বার্ষিক ফলাফল ছাড়াও বিভিন্ন প্রতিযোগিতায় অনন্য সফলতা অর্জন করে আসছে।
প্রধান অতিথি আরফানুল হক রিফাত বলেন আজকের এ সুন্দর আয়োজন আমাকে মুগ্ধ করেছে। বাংলাদেশে ইসলামিক রিচার্স করার অন্যতম প্রতিষ্ঠান ‘ইসলামিক ফাউ-েশন’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠা করেছেন। সারা বিশ্বব্যাপি মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এই মহা সমস্যা থেকে উত্তোরণের জন্য আমাদেরকে সকল মুসলমানকে ঐক্যবদ্ধ হতে হবে। যারা ইসলামের নাম ব্যবহার করে রাজনৈতিক কর্মকা- পরিচালনা করে জঙ্গি, সন্ত্রাসী কর্মকা-ে লিপ্ত হয় আমরা সকলে তাদের কাছ থেকে দূরে থাকতে হবে। পরে তিনি উপস্থিত সকলের নিকট প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির জন্য দোয়া কামনা করেন।








Loading...

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};