ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
263
কুমিল্লায় ‘প্রক্সি’ পরীক্ষা দিতে এসে তিনজন কারাগারে
Published : Wednesday, 6 December, 2017 at 12:00 AM, Update: 06.12.2017 12:51:07 AM
কুমিল্লায় ‘প্রক্সি’ পরীক্ষা দিতে এসে তিনজন কারাগারেবিল্লাল হোসেন রাজু।।
জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষের আবশ্যিক ইংরেজি বিষয়ে প্রক্সি পরীক্ষা দিতে এসেছিলেন জনি হাসান, আবু সাঈদ ও আব্দুর রহিম। তারা পরীা চলাকালীন সময়ে ধরা পড়েন। এখন তিনজনকেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঠানো হয় কারাগারে। গতকাল দুপুর ২টার দিকে কুমিল্লা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে অনার্স ২য় বর্ষের ইংরেজি আবশ্যিক বিষয়ের বিশেষ পরীক্ষায় এ ঘটনা ঘটে।
জানা যায়, আটককৃত তিনজনকে যথাক্রমে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড এবং প্রতিজনকে ১হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক।  
সাজাপ্রাপ্ত তিনজন হলেন, ভিক্টোরিয়া কলেজের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জনি হাসান। সে সদর দক্ষিণ উজেলার ইছাপুরা গ্রামের আব্দুল মান্নানের সন্তান। মোঃ আব্দুর রহিম একই কলেজের গণিত বিভাগের মাস্টার্সের শেষ পর্বে শিক্ষার্থী। সে চান্দিনার বরকইট গ্রামের মোঃ আবুল হোসেনের সন্তান। এদিকে মোঃ আবু সাঈদ চাঁদপুরের কচুয়া উপজেলার শাচার গ্রামের মোঃ আবু তালেবের সন্তান। সে একই কলেজের ইংরেজী ২য় বর্ষের শিক্ষার্থী।
প্রত্যদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, কুমিল্লা সরকারি মহিলা কলেজের একাডেমিক ভবনের ১শ ১৩ নম্বর কে জনি হাসান ও আব্দুর রহিম বদলি পরীা দেন। একইভাবে আবু সাঈদ ২শ ৪নম্বর কক্ষে অপর এক শিক্ষার্থীর বদলি পরীক্ষা দেন। এ সময় গোপন তথ্যের ভিত্তিতে কলেজ প্রশাসন সেখানে অভিযান চালিয়ে জনি হাসান, আব্দুর রহিম ও আবু সাঈদকে আটক করে।
আটককৃতদের কলেজ অধ্যক্ষের অফিস রুমে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তাঁরা বদলি পরীা দেওয়ার বিষয়টি জানায়।  ৫ থেকে ১০হাজার টাকা চুক্তি হয়েছিল বলেও স্বীকার করেন তাঁরা।
এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ রুহুল আমিন ভূইয়া বলেন, পরীক্ষা চলাকালীন সময় সন্দেহজনকভাবে তিন শিক্ষার্থীকে অফিসে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায় তারা তাদের বদলি পরীক্ষা দেওয়ার কথা স্বীকার করে। পরে পরীক্ষার শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে পরীক্ষার নীতিমালা অনুযায়ী আটককৃত তিন বদলি পরীক্ষার্থীকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড এবং যথাক্রমে ১হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।  তিনি আরো বলেন, এ চক্রের মূল হোতাকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।’





Loading...

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};