ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1241
“মুক্তিযোদ্ধার কণ্ঠে মুক্তিযুদ্ধের গল্প” অনুষ্ঠানে আ ক ম বাহাউদ্দিন বাহার
“একাত্তরে নবীনগর থানা থেকে ৫২টি মেয়ে উদ্ধার করেছি”
Published : Monday, 4 December, 2017 at 10:54 PM, Update: 05.12.2017 1:20:01 AM
“একাত্তরে নবীনগর থানা থেকে ৫২টি মেয়ে উদ্ধার করেছি”মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক আবুল কাশেম হৃদয়ের পরিকল্পনা ও উপস্থাপনায় কুমিল্লার কাগজ ওয়েব টিভিতে চলছে “মুক্তিযোদ্ধার কন্ঠে মুক্তিযুদ্ধের গল্প” অনুষ্ঠান। প্রতিদিন রাত ৮ টায় ফেসবুক লাইভে প্রচারিত এ অনুষ্ঠানে নিজেদের যুদ্ধ দিনের অভিজ্ঞতা, স্মৃতি নিয়ে কথা বলছেন কুমিল্লার বীর মুক্তিযোদ্ধারা।
এ অনুষ্ঠানের ৭ম পর্বের অতিথি হয়ে এসেছেন বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, বলেছেন মুক্তিযুদ্ধ নিয়ে তার নানা স্মৃতি।



“দাউদকান্দি, হোমনা, মুরাদনগর, বাঞ্ছারামপুর এসকল এলাকায় যুদ্ধ করেছি। ভারতীয় সেনারা আমাদের কমান্ডো ট্রেনিং দিয়েছে। সেসময় আমি রিভলবার থেকে শুরু করে মর্টার পর্যন্ত চালাতে শিখেছিলাম। রাইফেল, এন্টি ট্যাংক উইপন চালানো শিখেছিলাম কারণ আমাদের মূলত কমান্ডো হিসেবে ট্রেনিং দেয়া হয়েছিলো, যাতে যে কোন সময় আমরা পাকিস্তানী বাহিনীর কাছ থেকে এগুলো দখলে নিতে পারবো এবং ব্যবহার করতে পারবো।”

“হোমনা দুলালপুর বাজারে একটি যুদ্ধ করেছিলাম। ৪-৫ হাজার রাউন্ড গুলি আমার মাথার উপর দিয়ে গেছে। আমার মাত্র ১০ গজ দূরে আমাদের এক সহযোদ্ধা, ঢাকা কলেজের জিএস ছিলো- আবুল তার নাম, সে মারা যায়। একটি বুলেট তার মাথায় ঢুকে যায়।”

“আমরা নবীনগর থানা আমরা দখল করেছিলাম। ৩দিন আমাদের সেখানে ফাইট হয়েছে। পরে পাক বাহিনী সেখান থেকে চলে যায়। নবীনগর থানায় ঢুকে সেখান থেকে আমরা ৫২টি মেয়ে উদ্ধার করেছি।”


বিস্তারিত দেখুন:





Loading...

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};