ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
157
হরতালের পর বিক্ষোভ কর্মসূচির ঘোষণা বাম দলের
Published : Friday, 1 December, 2017 at 12:46 AM
হরতালের পর বিক্ষোভ কর্মসূচির ঘোষণা বাম দলেরনিজস্ব প্রতিবেদক ||

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আধাবেলা হরতাল কর্মসূচি সফলভাবে পালিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে হরতালের সমর্থনে সমাবেশে এ মন্তব্য করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন তিনি।

এ সময় জানানো হয়, বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে পাশাপাশি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনেও বিকেল ৪টায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

সমাবেশে বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে সরকার যদি বিদ্যুতের বর্ধিত মূল্য না কমায় তাহলে বিক্ষোভ কর্মসূচি থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা দেয়া হবে।

বিদ্যুতের বর্ধিত মূল্য বৃদ্ধির প্রতিবাদে হরতালে পুলিশের বাধার নিন্দা জানিয়ে বিপ্লবী ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক বলেন, কিশোরগঞ্জ, খুলনা, গাইবান্ধা, জামালপুর, কুমিল্লা, দিনাজপুর, যশোর, বগুড়া, নারায়ণগঞ্জ ও ঢাকার মোহাম্মদপুরে পুলিশ হরতাল সমর্থকদের ওপর লাঠিচার্জ করেছে। আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বলেন, দেশের সবাই আমাদের হরতালে সমর্থন দিয়েছেন। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি করে সরকারসহ নানা মহল পকেটে টাকা ভরছে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি বলেন, এটা ন্যায্য আন্দোলন। আমাদের শক্তি ন্যায্যতা। সংশ্লিষ্টরা ডাকাতের মতো অর্থ লুট করছে। গণশুনানি করে সরকারকে বুঝিয়ে দেয়া হয়েছিল বিদ্যুতের দাম বৃদ্ধি অযৌক্তিক। এটা তখন তারা বুঝেছিল। কিন্তু তবুও সরকার বিদ্যুতের দাম বাড়িয়েছে, যা জনগণের সঙ্গে ধোকা দেয়া ছাড়া আর কিছু না।

বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে হরতালে পুলিশের হামলার ঘটনার বর্ণনা দিয়ে প্রগতি ছাত্র জোটের সমন্বয়ক নাসির হোসেন প্রিন্স বলেন, শাহবাগে শান্তিপূর্ণ মিছিলে পুলিশ সাউন্ড গ্রেনেড ব্যবহার করেছে। যা কোনোভাবে যৌক্তিক নয়। এছাড়া অহেতুক পুলিশ লাঠিচার্জ করছে হরতাল সমর্থকদের ওপরে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাম মোর্চার সমন্বয়কারী মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোশারফ হোসেন নান্নু, ওয়াকার্স পার্টির প্রেসিডিয়াম সদস্য কমরেড লক্ষ্মী চক্রবর্তী প্রমুখ।


Loading...

সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};