ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
144
নাঙ্গলকোটে ভিপি হুমায়ূনের জানাজায়হাজারো মানুষ
Published : Tuesday, 14 November, 2017 at 12:00 AM
নাঙ্গলকোট প্রতিনিধি॥ সকল স্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় পিতা-মাতার করবের পাশে চির নিদ্রায় শায়িত হলেন বর্ষীয়ান ও প্রবীন রাজনীতিবিদ সকলের প্রিয় হুমায়ন ভাই (ভিপি হুমায়ূন কবির )। সোমবার সকালে নাঙ্গলকোট এ.আর উচ্চ বিদ্যালয় মাঠে ১ম জানাযা ও পৌরসভার বেতাগাঁও গ্রামের প্রাথমিক বিদ্যালয় মাঠে ২য় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। রোববার দুপুর পৌনে ২টার সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরন করেছিলেন।
তাহার জানাযার নামাজে মানুষের ঢল নামে। কয়েক হাজার মানুষের অংশ গ্রহণে ১ম জানাযায় উপস্থিত ছিলেন, লাকসাম ন.ফ সরকারী কলেজের প্রথম ভিপি ও প্রবীণ রাজনীতবিদ সাবেক চেয়ারম্যান আলহাজ¦ ছাদেক হোসেন, কুমিল্লা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি মো. সালাহ উদ্দিন আহমেদ, নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন কালু, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শাহাজাহান মজুমদার, আলী হোসেন চৌধূরী, অবসরপ্রাপ্ত মেজর হাবিবুর রহমান, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মিডিয়া উইং এর সদস্য মো শামছ ুউদ্দিন দিদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দাউদ হোসেন চৌধূরী, নাঙ্গলকোট প্রেস কাবের সভাপতি এএফএম শোয়ায়েব, নাঙ্গলকোট পৌরসভার মেয়র মো. আবদুল মালেক, উপজেলা বিএনপির সেক্রেটারী একেএম নুরুল আফসার নয়ন, জাতীয় পার্টির সভাপতি ডাঃ আলী আহাম্মদ, থানার ওসি মোহাম্মদ আইয়ূব এবং অসংখ্য রাজনৈতিক নেতা, ধর্মীয়, সাংবাদিক, সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্তিত ছিলেন। জানাযা পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আবুল হাসেম।
জানাযা অনুষ্ঠানে বক্তারা তাঁর বর্নাঢ্য রাজনৈতিক ও ব্যক্তি জীবনের মানবীয় গুনাবলী আলোচনা করেন। এসময় নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন কালু তার বক্তব্যে ভিপি হুমায়ন কবির ছিলেন একজন নির্লোভ ন্যায়পরায়ন আদর্শিক রাজনীতিবিদ। ত্যাগী এ নেতার নামে নাঙ্গলকোট পৌরসভায় একটি সড়ক ও হাসান মেমোরিয়াল সরকারী কলেজের নব নির্মিত ভবনটি ভিপি হুমায়ন কবিরের নামে নাম করন করা হবে।    
তাঁর আকস্মিক মৃত্যুতে উপজেলা জুড়ে শোকের ছায়া নেমে আসে। তিনি ছিলেন দলমত নির্বিশেষে সকলের প্রিয় মানুষ। এক সময়ের তুখোড় ছাত্রনেতা ভিপি হুমায়ন কবির। সৎ ও মিষ্টভাষী এ নেতা ১৯৭৮-৭৯ সেশনে লাকসাম নবাব ফয়জুন্নেছা সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। সাবেক সাংসদ জননেতা জয়নাল আবেদীন ভূঁইয়ার ঘনিষ্ট সহচর ও নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ছিলেন। তিনি ১৯৫১ সালে কুমিল্লা জেলার নাঙ্গলকোট পৌরসভার বেতাগাঁও গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম ও রাজনৈতিক পরিবারে জন্ম গ্রহণ করেছিলেন।




Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};