ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
227
টুর্নামেন্টের প্রথম জয় পেলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স
Published : Tuesday, 7 November, 2017 at 5:39 PM, Update: 07.11.2017 10:18:03 PM
টুর্নামেন্টের প্রথম জয় পেলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সবাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির ৫ম আসরের সিলেট পর্বের তৃতীয় দিনের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসকে হারিয়ে টুর্নামেন্টে প্রথম জয় পেলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার এই জয়ে ব্যাট হাতে দারুণ অবদান রাখেন ব্যাটসম্যান জস বাটলার।
 

এর আগে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভিক্টোরিয়ান্স অধিনায়ক মোহাম্মদ নবী। টস হেরেও ব্যাটিংয়ের শুরু দুর্দান্ত করেন দুই ভাইকিংস ওপেনার লুক রঙ্কি ও সৌম্য সরকার। পাওয়ার প্লে-তে ভিক্টোরিয়ান্স বোলারদের উপর চওড়া হন কিপার-ব্যাটসম্যান রঙ্কি। রঙ্কির পাশাপাশি ব্যাট হাতে জ্বলে উঠেন ফর্মে থাকা সৌম্যও।

পাওয়ার-প্লে শেষ হওয়ার পূর্বে দলীয় ৬৩ রানে নবীর বলে আউট হন রঙ্কি। আউট হওয়ার আগে ২১ বলে ঝড়ো ৪০ রান করেন তিনি।  রঙ্কির বিদায়ের পর দলকে বড় সংগ্রহের আশার আলো দেখান সৌম্য ও দিলশান মুনাবিরা। দু’জনের ঝড়ো ব্যাটিংয়ে ১১ ওভারেই স্কোরবোর্ডে শত রান তুলে ফেলে ভাইকিংস।

দিলশান-সৌম্যর ৩৮ রানের জুটি ভাঙেন ব্রাভো। ২১ রান করা দিলশানকে ফেরান ব্রাভো। দলীয় ৫ রান যোগ করতেই সাইফউদ্দীনের বলে সাজঘরে ফিরেন ৩৩ বলে ৩৮ রান করা সৌম্য। দিলশান-সৌম্যর বিদায়ের পর ভাইকিংস ব্যাটিং লাইন-আপে ধ্বস নামান কুমিল্লার বোলাররা।

ব্যাট হাতে ব্যর্থ হন এনামুল বিজয়, মিসবাহ-উল-হক, রিচ। শেষদিকে সিকান্দার রাজার ১৮ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৪৩ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। ভিক্টোরিয়ান্সের হয়ে একাই ৩টি উইকেট লাভ করেন সাইফউদ্দীন এবং ২টি উইকেট পান ডুয়েন ব্রাভো।

১৪৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ব্যাটিংয়ের শুরুটা দারুণ করেন কুমিল্লার দুই ওপেনার লিটন দাস ও জস বাটলার। দু’জনের টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং ভিক্টোরিয়ান্সকে দ্বিতীয় জয়ের স্বপ্ন দেখায়। দলীয় ৪৩ রানের মাথায় শুভাশিস রয়ের বলে ২৩ রান করে সাজঘরে ফিরেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন।

ওপেনিং পজিশনে টানা ব্যর্থ হওয়া ইমরুল কায়েস রান-খরা কাটিয়ে ফিরেছেন নিজের স্বরূপে। বাটলারকে সঙ্গে নিয়ে জয়ের দিকে এগিয়ে যায় কায়েস। তিন নম্বর পজিশনে ব্যাট করতে নেমে দারুণ সব শটে জানান দিচ্ছেলেন অতি দ্রুতই ফর্মে ফিরছেন তিনি। কায়েস কিছুটা ধীর গতিতে খেললেও আক্রমণাত্মক ছিলেন বাটলার।

অর্ধশতক থেকে মাত্র দুই রান দূরে থেকে শুভাশিসের বলে আউট হন বাটলার। ৪৮ রানের ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছয়। বাটলারের বিদায়ে দলের দ্বিতীয় জয়ের বাকি কাজটা করে দেন স্যামুয়েলস এবং কায়েস। শেষপর্যন্ত কায়েসের অপরাজিত ৩৩ এবং স্যামুয়েলসের অপরাজিত ৩৫ রানে বিপিএলের প্রথম জয় তুলে নেয় ভিক্টোরিয়ান্সরা, ভাইকিংসের হয়ে দু’টি উইকেট পান শুভাশিস।

সংক্ষিপ্ত স্কোরঃ

চিটাগং ভাইকিংস ১৪৩-৭ (ওভার ২০)

রঙ্কি ৪০, সৌম্য ৩৮ঃ সাইফউদ্দীন ৩-২৪

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বাটলার ৪৮, স্যামুয়েলস ৩৫*: শুভাশিস ২-১৬

ফলাফলঃ ৮ উইকেটে জয়ী কুমিল্লা।



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};