ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
137
সৌদি প্রাসাদে হামলাচেষ্টা, দুই রীসহ নিহত ৩
Published : Sunday, 8 October, 2017 at 12:53 AM, Update: 09.10.2017 2:45:15 PM
সৌদি প্রাসাদে হামলাচেষ্টা, দুই রীসহ নিহত ৩সৌদি আরবের জেদ্দায় একটি রাজকীয় প্রাসাদে হামলার চেষ্টা হয়েছে। এসময় দুই নিরাপত্তারী নিহত হয়েছে। নিহত হয়েছে হামলাকারীও। শনিবার (৭ অক্টোবর) লোহিত সাগর উপকূলীয় নগর জেদ্দার ‘আল সালাম প্রাসাদে’র কাছে এই হামলা চেষ্টা ভণ্ডুল করে দেওয়া হয়।  সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত বিভিন্ন খবর ছড়ানোর প্রেেিত রিয়াদে নিযুক্ত যুক্তরাষ্ট্র দূতাবাস তাদের দেশের নাগরিকদের সৌদি ভ্রমণে সতর্কতা অবলম্বনের নির্দেশনা দিয়েছে।
সৌদি সরকার এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি না দিলেও সংবাদমাধ্যম জানাচ্ছে, বাদশাহ আবদুল আজিজ রোড ও আনদালুস রোডের পরে অবস্থিত প্রাসাদটিতে হামলার চেষ্টায় ওই এলাকা নিরাপত্তা পরিস্থিতি জোরদার করা হয়েছে। কারা এ ঘটনার সঙ্গে জড়িত তা জানা না গেলেও অভিযোগের আঙুল উঠছে আল কায়েদা ও আইএসের মতো সন্ত্রাসী সংগঠনগুলোর দিকে। আইএস সৌদি আরবে সাম্প্রতিক কয়েকটি হামলার জন্য দায়ও স্বীকার করেছে। গত জুলাইয়েই মক্কার পবিত্র মসজিদুল হারামে আইএসের একটি হামলাচেষ্টা নস্যাৎ করে দেয় সৌদি নিরাপত্তা বাহিনী।
রিয়াদে কিং আবদুল আজিজ রোড ও আন্দালুস রোডের মাঝামাঝি রাজকীয় ভবন আল সালামের অবস্থান। এ ঘটনার পর অবশ্য সৌদি সরকার বিষয়টি নিশ্চিত করেনি। আল কায়েদা ও ইসলামিক স্টেট (আইএস) সাম্প্রতিক সময়ে সৌদি আরবে বেশ কয়েকটি হামলা করে। এসব হামলা হয় মূলত দেশটির পূর্বাঞ্চলীয় শিয়া-অধ্যুষিত এলাকার মসজিদগুলোয়।
সামাজিক যোগাযোগ মাধ্যমে বরাতে আল জাজিরা এক প্রতিবেদনে বলছে,শনিবার উপকূলীয় শহর জেদ্দার আল সালাম রাজ প্রাসাদের কাছে হামলার চেষ্টা নস্যাৎ করেছে নিরাপত্তা বাহিনী।
এদিকে রাজপ্রাসাদে হামলা চেষ্টার জেরে সৌদি আরবে থাকা নাগরিকদের সতর্কতার সঙ্গে চলাফেরার নির্দেশ দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।
রয়টার্সকে জানিয়েছে, সৌদি রাজপ্রাসাদে হামলা চেষ্টার ঘটনায় এক হামলাকারী ও বেশ কয়েকজন নিরাপত্তারী নিহত হয়েছেন।তবে হামলার এ ঘটনার সত্যতা নিশ্চিত করে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি সৌদি আরব।
সৌদি এই রাজ প্রাসাদের অবস্থান জেদ্দাহর কিং আব্দুল আজিজ ও আন্দালুস সড়কের পাশে। সম্প্রতি সৌদি আরবে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ও আল-কায়েদা বেশ কয়েকবার হামলা চালায়। দেশটির পূর্বাঞ্চলের শিয়া অধ্যুষিত বিভিন্ন মসজিদ ও নিরাপত্তা বাহিনীকে ল্য করে হামলা চালায় জঙ্গিরা।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};