ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
148
দেশব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু শুক্রবার
Published : Friday, 6 October, 2017 at 1:01 AM

দেশব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু শুক্রবারদেশব্যাপী ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব-২০১৭’ শুরু হচ্ছে শুক্রবার। বাংলাদেশ শিল্পকলা একাডেমি দ্বিতীয়বারের মতো এই উৎসবের আয়োজন করেছে। ঢাকাসহ দেশের ৬৪ জেলায় ৬ থেকে ২১ অক্টোবর এই ১৬ দিন হবে এ উৎসব। এতে অংশ নেবে ৪৪টি চলচ্চিত্র।

শুক্রবার সন্ধ্যায় এ উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার রুমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

সংবাদ সম্মেলনে বলা হয়, উদ্বোধনী সন্ধ্যায় প্রদর্শিত হবে রিয়াজুল রিজু পরিচালিত চলচ্চিত্র ‘বাপজানের বায়স্কোপ’। ২১ অক্টোবর বিকেল সাড়ে ৬টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে উৎসবের সমাপনী অনুষ্ঠানে উৎসবে অংশগ্রহণকারী সব চলচ্চিত্র নির্মাতাদের সনদপত্র প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, এবারের উৎসবে সাত সদস্যবিশিষ্ট সিলেকশন কমিটির মাধ্যমে পাঁচটি বিভাগে যথাক্রমে- বাংলাদেশ ধ্রুপদী চলচ্চিত্র, আন্তর্জাতিকভাবে স্বীকৃত বা পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র, সমকালিন দেশীয় চলচ্চিত্র (২০১৫-২০১৬) এবং নারী নির্মাতাদের চলচ্চিত্র। এর মধ্য থেকে ৪৪টি চলচ্চিত্র প্রদর্শনীর জন্য নির্বাচন করা হয়েছে।

সিলেকশন কমিটির সদস্যরা হলেন- বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা সাইদুল আনাম টুটুল, চলচ্চিত্র নির্মাতা ও গবেষক ড. সাজেদুল আউয়াল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. ফাহমিদুল হক এবং সহযোগী অধ্যাপক ড. সাবরিনা সুলতানা চৌধুরী, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির (বাচসাস) সভাপতি মুশফিকুর রহমান গুলজার, বাচসাস’র প্রতিনিধি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের সহকারী পরিচালক চাকলাদার মোস্তফা আল মাস্উদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা সাইদুল আনাম টুটুল, চলচ্চিত্র নির্মাতা ও গবেষক ড. সাজেদুল আউয়াল, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী, ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সভাপতি স্থপতি লাইলুন নাহার স্বেমি, বিশিষ্ট চলচ্চিত্র গবেষক অনুপম হায়াৎ, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সভাপতি ড. জাকির হোসেন রাজু প্রমুখ।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};