ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
73
Published : Friday, 6 October, 2017 at 1:04 AM
কুয়েতের জেলিব আল সুয়েখ বাঙালি অধ্যুষিত হাসাবিয়া এলাকায় পাঁচটি পূজা মণ্ডপে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা পালিত হয়েছে। ২৬ সেপ্টেম্বর মহাষষ্ঠীর মাধ্যমে শুরু করে ৩০ সেপ্টেম্বর বিজয়া দশমীর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে পাঁচ দিনব্যাপী দুর্গোৎসব।

পাঁচ দিনব্যাপী এ পূজা উৎসবে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাত ২টা পর্যন্ত ছিল নানা আয়োজন। মা দুর্গার নানা কার্যক্রমে অংশ নিতে কুয়েতের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে এসেছেন সনাতন ধর্মের প্রবাসী বাংলাদেশি পরিবাররা। মরুর দেশ কুয়েতে প্রায় ১৪ বছরেরও বেশি সময় ধরে পারিবারিকভাবে শারদীয় দুর্গাপূজা উদযাপন করে আসছেন কুয়েতের সনাতন ধর্মাবলম্বীরা।

এই দুর্গোৎসবকে ঘিরে পূজা মণ্ডপগুলোতে সনাতন ধর্মাবলম্বীদের মিলনমেলায় পরিণত হয়। সনাতন ধর্মাবলম্বীদের পাশাপাশি অন্যান্য ধর্মের প্রবাসী বাংলাদেশিদের মণ্ডপগুলোতে ঘুরতে দেখা যায়।

মিহির কান্তি পাল, গোপাল চন্দ্র ঘোষ, অদ্রি পাল জানান, কুয়েতে প্রবাসের মাটিতে এরকম সুন্দরভাবে পূজা উদযাপন করা হয়। সত্যিই খুব ভালো লাগছে। আমরা অনেক দূর থেকে দেখতে আসি। মা দুর্গার কাছে দেশের সবার জন্য সুস্বাস্থ্য কামনা করি।

হাসাবিয়া রাধা কৃঞ্চ মন্দির পরিচালনা কমিটির সদস্য কার্তিক বিশ্বাস জানান, র্দীঘদিন ধরে পারিবারিকভাবে কুয়েতে সকল সনাতন ধর্মাবলম্বী পরিবার ও ভাইদের নিয়ে দুর্গাপূজা উদযাপন করে আসছি। আমাদের আসপাশে অন্য ধর্মের ভাইয়েরা যারা আছে তারাও আমাদের পূজা উদযাপনে সহযোগিতা করেন তাদের প্রতি আমি ও পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};