ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
138
জমি ও টাকা উদ্ধারে ডিবিকে তদবির না করার নির্দেশ
Published : Thursday, 5 October, 2017 at 1:27 AM
জমি ও টাকা উদ্ধারে ডিবিকে তদবির না করার নির্দেশনিজস্ব প্রতিবেদক ||

কারও ধার নেয়া টাকা, ফ্ল্যাট কিংবা দখল হওয়া জমি উদ্ধারে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) কোনো প্রকার তদবির না করার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার ডিএমপি হেডকোয়ার্টার্সে আয়োজিত এক বিশেষ ক্রাইম কনফারেন্সে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশকে সতর্ক করে নির্দেশনা দেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।
সভায় ডিবির যুগ্ম কমিশনারসহ চার বিভাগের উপ-কমিশনার (ডিসি), অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি), সহকারী পুলিশ সুপার (এএসপি) ও তদূর্ধ্ব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কনফারেন্সে উপস্থিত ডিবির একজন কর্মকর্তা জাগো নিউজকে বলেন, হঠাৎ করেই কনফারেন্স ডাকা হয়। ডিবির কর্মকর্তাদের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ব্রিফ করেন ডিএমপি কমিশনার। এর পরপরই উঠে আসে তদবিরের বিষয়টি। কনফারেন্সে ডিএমপি কমিশনার বলেন, যেসব কাজে পুলিশের ভাবমূর্তি নষ্ট হয় এমন কোনো কিছু করা যাবে না। বিশেষ করে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠানের টাকা উদ্ধার, কারও ফ্ল্যাট ও জমি দখলে কারও পক্ষ নিয়ে তদবির করা যাবে না। এসব কাজ করে পুলিশ বিভিন্ন সময় বিতর্কিত হয়েছে।

ডিবির একাধিক কর্মকর্তা জাগো নিউজকে জানান, ডিএমপি কমিশনার বলেছেন, ডিবি কারও টাকা, ফ্ল্যাট কিংবা জমি উদ্ধারের কাজ করে না। তারপরও বিভিন্ন সময় কোনো কর্মকর্তা ব্যক্তিগত আগ্রহ থেকে এ ধরনের কাজ করেন। সেই সব কর্মকর্তাদের সতর্ক করতেই কমিশনারের এই নির্দেশনা। এই নির্দেশনার পর কারও বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উঠলে কঠোর ব্যবস্থা গ্রহণ করার কথা জানান কমিশনার।

সভায় ডিএমপি কমিশনার আরও বলেন, সাধারণ জনগণ হয়রানির শিকার হয় এমন কোনো কাজ করা যাবে না। অযথা কাউকে আটক করা যাবে না। ডিবি কাছে তদন্তাধীন যেসব মামলা রয়েছে সেগুলোর কাজ দ্রুত কাজ শেষ করারও নির্দেশনা দেন কমিশনার।

কমিশনার ডিবির কর্মকর্তাদের বলেন, পুলিশ অনেক ভালো কাজ করছে। তবে দু’একটি বিতর্কিত কাজ পুলিশের ভাবমূর্তি নষ্ট করছে। তাই ডিবি পুলিশকে সতর্ক থেকে দায়িত্ব পালনের কথা বলেন তিনি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: hridoycomilla@yahoo.com, newscomillarkagoj@gmail.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : hridoycomilla@yahoo.com Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};